জাপানি নারীরা নিজেদের বয়স ধ’রে রাখে যেভাবে, জা’নুন আসল রহ’স্য!

জাপানি নারীরা নিজেদের বয়স ধ’রে রাখে যেভাবে, জা’নুন আসল রহ’স্য!

পৃথিবীর অন্যান্য দেশের নারীদের থেকে জাপানি নারীদের ত্বক ও সৌন্দর্য একদমই আলা’দা। একবাক্যে বলতে গেলে, তাদের ত্বক ও ত্বকের জে’ল্লা পুরো দুনিয়াতেই তারিফের যোগ্য।

জাপানি নারীরা নিজেদের বয়স ধ’রে রাখে জাদুর মতো। যার ফলে ৫০ বছর বয়সেও তাদের দেখে ৩০ বছর বয়সী নারী মনে হয়। আর এর পেছনে তাদের রয়েছে গো’পন রহ’স্য। চলুন জে’নে নেয়া যাক জাপানি নারীদের এরকম অপূর্ব সুন্দর রূপের গো’পন র’হস্যেটি-

বাজারে নানা রকম বিউটি প্রোডাক্ট থাকে। তবে জাপানিরা তাদের ত্বক স’ম্পর্কে খুবই স’চেতন। তাই হুট করেই যেমন তেমন প্রোডাক্ট তারা ব্যবহার করেন না। কোন কসমেটিক ব্যবহার করার আগে ভালো করে তার স’ম্পর্কে জে’নে নেন।

এর জন্য তারা প্রথমে প্রোডাক্টটের ট্রায়াল নিয়ে নেন। যদি তা ত্বকের জন্য ঠিক মনে করেন, তবেই সেই প্রোডাক্ট ব্যবহার করেন। বেশির ভাগ জাপানি নারীরা নিজেদের ত্বকের যত্ন নেন প্রাকৃতিকভাবে। এছাড়া তারা তাদের ত্বক সব সময় প’রিষ্কার রাখার চেষ্টা করেন।

জাপানী স্কিন কেয়ারের এক অন্যতম প্রোডাক্ট হল আজুকি। আজুকির পাউডার ও স্ক্রাব ত্বকের ময়লা ভালোভাবে প’রিষ্কার করে ত্বককে ভেতর থেকে প’রিষ্কার রাখে। ত্বকের ভেতরে জমা ধুলো ময়লাকে বের করে ত্বককে সতেজ রাখে। আজুকি স্ক্রাব অনলাইনে কিনতে পাওয়া যায়। আমাজনে আপনারা সহজেই এটি পেয়ে যাবেন।

শুধুমাত্র ত্বক পরিচর্যা করাই নয়, জাপানি নারীরা নিয়মিত গ্রিন টি পান করেন। এতে প্রচুর প’রিমাণে ভেষজগুণ থাকে, যা শ’রীরের জন্য বিশেষ করে ত্বকের জন্য খুবই উপকারী। গ্রিন টি-তে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। যা শ’রীরকে ইউ.ভি.রে থেকে সু’রক্ষিত করে। যা বলিরেখা বা সানবার্ন থেকে ত্বকের যত্ন নেয়।

কৃতিক তেল ত্বকে জমা তেল ও ময়লাকে প’রিষ্কার করে। ভেষজ তেল ত্বকের যাবতীয় রুক্ষ’তা ও ময়লা ভেতর থেকে প’রিষ্কার করে। স’ঙ্গে ত্বককে মসৃণ ও উজ্জ্বল বানায়। এক্ষেত্রে ভেষজ তেল রিমুভার বা ক্লিঞ্জার হিসেবে ব্যবহার করা হয়।

জাপানি নারীদের রূপের অন্যতম একটি রহ’স্য হচ্ছে ত্বকের ম্যা’সাজ। যা তারা সবসময় করে থাকে। এর ফলে সহজে মুখে বয়সের ছাপ বা বলিরেখা পরে না। তারা মুখের ম্যা’সাজে’র ক্ষেত্রে যে যে প্রো’ডাক্ট ব্যবহার করেন, তা খুব ধীরে ধীরে এপ্লাই করেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!