ব্রা না পরার একাধিক উপকারিতা

ব্রা না পরার একাধিক উপকারিতা

সারাদিন ব্রা পরে থাকা ভালো না খারাপ—এই নিয়ে তর্ক-বিত’র্কের শেষ নেই। অনেকেই মনে করেন ব্রা পরে থাকা তাদের ফিগার সুন্দর রাখতে সহায়তা করে।

আবার অনেকের মতে, এই অভ্যাসটি স্তন ক্যান্সারের কারণ! কিন্তু আসলে কোনটা সত্য? তবে সত্য মিথ্যা যাই হোক, ব্রা না পরে থাকার উপকার অনেক।

ব্রা না পরার কয়েকটি উপকারিতা জেনে নিন— বেশ কয়েক ঘণ্টা একটানা ব্রা পরে থাকলে সাফোকেশন হতে পারে। পিঠ ও বুকের মাংসপেশীতে রক্ত চলাচল কম করে দিতে পারে ব্রা, এর ফলে ব্যথা হতে পারে’। ব্রা না-পরলে শরীরের ওপরের অংশে রক্ত চলাচল সুষ্ঠু ভাবে হয়।

ব্রা পরে থাকলে ত্বকে নোংরা জমে থাকতে পারে এবং ঘামও হতে পারে। এর ফলে রোমছিদ্র বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দেয়। এমনকি জ্বালাও হতে পারে।

বিশেষত ত্বকে জ্বালাও হতে পারে। অনেকেই ব্রা খুলে ঘুমাতে ভালোবাসেন। ব্রা খুলে ঘুমালে সাফোকেশন থেকে মুক্তি পা’ওয়া যায়।’

ক্রোনোবায়োলজি ইন্টারন্যাশনাল জাlর্নালে প্রকাশিত এক সমীক্ষার রিপোর্টে জানা গিয়েছে, ঘুমানোর সময় টাইট জামা কাপড় পরলে ঘুমের সময় সমস্যা দেখা দেয়।

স্বভাবতই ব্রা শরীরের ‘সঙ্গে লেগে থাকে। তাই ঘুমানোর সময় এসব পোশাক না পরাই ভালো। ব্রা পরে থাকার ফলে স্তনের টিস্যুগুলি শক্ত হতে শুরু করে। এর ফলে স্তনে রক্ত পৌঁছতে পারে না।

ব্রা না-পরলে স্তনযুগলে রক্ত সঞ্চার ভালোভাবে হয়। ব্রা না-পরলে হাল্কা অনুভব করবেন। পাশাপাশি ডায়াগ্রামে কম চাপ পড়ে। এর ফলে স্তন সুস্থ থাকে।’

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!