বানিজ্যিক জাহাজে পানি উঠে ডুবছে আমদানিকৃত গাড়ি

বানিজ্যিক জাহাজে পানি উঠে ডুবছে আমদানিকৃত গাড়ি

মোংলা বন্দরে নোঙ্গর করা আমদানিকৃত গাড়ি বহনকারি একটি বিদেশি জাহাজের ডেকে ছিদ্র হয়ে পানি ঢুকে গাড়ি ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে পানি অপসারন করে জাহাজের ভেতর থাকা গাড়ি গুলো নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

বলে জানিয়েছেন স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ লিঃ ও মোংলা বন্দর কর্তৃপক্ষ। মোংলা বন্দর সূত্রে জানা গেছে, “মালয়েশিয়া স্টার” নামের জাহাজটি আমদানিকৃত গাড়ি নিয়ে গত ৬ সেপ্টেম্বর মোংলা বন্দরে আসে।

জাহাজ থেকে গাড়ি খালাস শুরুর পর গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জাহাজের ডেক ছিদ্র হয়ে পানি ঢুকে পড়ে। ‘মালশিয়া স্টার’ নামের

জাহাজটি এর আগেও কয়েকবার মোংলা বন্দরে আমদানিকৃত গাড়ি খালাস করেছে আমদানিকৃত গাড়িগুলো খালাস করে একদিন আগেই জাহাজটির বন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল।

মোংলা বন্দর কতৃপক্ষের ভারপ্রাপ্ত হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহাদাত হোসেন বলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় শিপিং এজেন্টসহ সকলের যৌথ উদ্যোগে পাম্প দিয়ে জাহাজের পানি অপসারন করা হয়েছে।

বাংলাদেশ রিকন্ডিশন গাড়ী আমদানী কারক সমিতি (বারভিটা) এর সভাপতি আবদুল হক জানান, জাহাজটি পানি উঠার কারনে বুধবার দুপুর পযন্ত দুইটি গাড়ী নিদৃষ্ট সময়ে খালাস করা সম্ভব হয়নি।

বাকী গাড়ীগুলো খালাস করা সম্ভব হয়েছে। তিনি দাবী করেন, জাহাজটিতে একটা ছিদ্র হয়েছিলো, যেটি মেরামত করা হয়েছে। কিছু গাড়ি পানিতে নিমজ্জিত হয়েছিল। তবে কোন ক্ষয়ক্ষতি হয়নি। ইতিমধ্যে বারবিডার প্রতিনিধি দল ঘটনাস্থলে পৌছেছেন।

আমদানিকৃত গাড়ি নিয়ে আসা “মালশিয়া স্টার” নামের জাহাজটি স্থানীয় শিপিং এজেন্ট ওহিদুজ্জামান বলেন, ঢাকা, চট্টগ্রাম ও খুলনার বিভিন্ন আমদানিকারকের ৬শ ৩৯টি গাড়ি নিয়ে জাহাজটি বন্দরে আসে।

জাহাজটিতে একটি ছোট ছিদ্র হয়েছিল। ইতিমধ্যেই পাম্প দিয়ে পানি বের করা হয়েছে। পানিতে ১৬টি গাড়ি সামান্য ভিজেছে। কোন ক্ষয়-ক্ষতি হয়নি। জাহাজটি ৯ সেপ্টেম্বর মোংলা বন্দর ত্যাগ করার কথা রয়েছে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!