দেখুন ভিডিও- একটা হাতির পিঠে ভর করে অসাধারন খেলা দেখাচ্ছে তিন বিশালাকার হাতি, দাঁড়িয়ে দেখছে হাজারো দর্শক

দেখুন ভিডিও- একটা হাতির পিঠে ভর করে অসাধারন খেলা দেখাচ্ছে তিন বিশালাকার হাতি, দাঁড়িয়ে দেখছে হাজারো দর্শক

যে তাবুর নীচে জনতাকে মুগ্ধ করে রাখত, সার্কাসে গেলেই দেখতে পাওয়া যেত হাতির নানা রকম খেলা, কখনো তিন পায়ে, দু পায়ে বা টুলে বসে একের পর এক কৌশল দেখাত তা এখন প্রায় বন্ধ হয়ে পড়েছে।

আইনের জন্য পশুদের নিয়ে খেলা দেখানো প্রায় বন্ধ‌। তাই আজকের প্রজন্মের ছেলে মেয়েরা সার্কাসের সেই মজা হয়তো নিতে পারবে না।

কিন্তু এখনো কোথাও কোথাও পশুদের নিয়ে খেলা দেখানো চলে। মানুষের এখন অবসর সময় এর সঙ্গী বলতে সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন নানান ভিডিও ভাইরাল হয়।

নানান দেশের নানান প্রান্তের ঘটনা চোখের সামনে উঠে। এবার সেরকমই শ্রীলঙ্কার একটি দৃশ্য চোখের সামনে উঠে এলো যেখানে দেখা যাচ্ছে কয়েকটি হাতিকে দিয়ে নাচের স্টেপ করানো হচ্ছে।

তবে এটা কোনো সার্কাসে দৃশ্য না ঘটনাটি শ্রীলঙ্কার DEHIWALA NATIONAL ZOO এর। বড়ো মাঠ, মাঝে বাশ দিয়ে গোল করে বাধা রয়েছে মাঠের কিছু অংশ। দুদিকে দর্শকদের সমাগম আর তার মাঝেই সারিবদ্ধভাবে দাড়িয়ে আছে হাতির দল।

ভিডিওটিতে দেখা যাচ্ছে চারটি হাতিকে দিয়ে নানান ভাবে নাচ করানো হচ্ছে। হাতিগুলি কখনো একে অপরের লেজ ধরে গোল করে ঘুরছে কখনো টুলের ওপর বসছে কখনো অন্য কীর্তিকলাপ করছে। আর হাতির এই কার্যকলাপ দেখতে উপস্থিত হয়েছে প্রচুর মানুষ।

ভিডিওটি cp wild lanka নামের একটি ইউটিউব চ্যানেল থেকে পোস্ট হতেই মিশ্র প্রতিক্রিয়া মিলেছে অনেকে যেমন বলেছেন যে অনেকদিন

পর এই ধরনের দৃশ্য দেখা সুযোগ মিলেছে সেরকম অনেকের মতে এভাবে মানুষের বিনোদনের জন্য পশুদের ব্যবহার করা উচিত নয় এটা একপ্রকার অত্যাচার।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!