বহু বছর পর দেখা গেল দুধ সাদা রঙের বিরল কেউটে, মুহূর্তে ভাইরাল হল [ভিডিও]

বহু বছর পর দেখা গেল দুধ সাদা রঙের বিরল কেউটে, মুহূর্তে ভাইরাল হল [ভিডিও]

প্রকৃতি রহস্য ভান্ডার শেষ হওয়ার নয়, প্রকৃতি প্রানীজগৎ নিয়ে বিস্ময়ে পরিপূর্ন। প্রতিমুহূর্তে পৃথিবীপৃষ্ঠে প্রকৃতি নিজের রহস্যভান্ডার উন্মোচিত করে। যার বৈচিত্র্যে মুগ্ধ হয় আমরা।

সাপ দেখলে আমরা শিউরে উঠি অথচ সাপ মানেই যে বীভৎষ্য রূপ এই ধারনা বদলে দিয়েছে এই ঘটনা। সাদা ধবধবে গায়ের রঙ তার আর চোখ দুটো লাল সম্প্রতি এই বিরল প্রজাতির সাপের রূপে মজেছে নেটজনগন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ভারতবর্ষের দক্ষিণ ভারতের প্রত্যন্ত এক গ্রামের মন্দিরে দেখা মিলেছে বিরল সাদা রংয়ের এক কেউটের।

আর তাকে দেখতে স্থানীয় ভিড় জমেছে। ফনা তুলে দাঁড়িয়ে থাকা এমন সাদা রঙের সাপ দেখে অবাক হয়েছেন প্রত্যেকে।

সাধারণত জিনগত সমস্যার জন্য এরকম বৈচিত্র্য দেখা যায় সাপেদের দেহে। শারীরিক সমস্যার জন্য তারা হয়ে ওঠে বিরলপ্রায় প্রানী। তবে এখনো গ্রামেগঞ্জে এই ধরনের সাপ দেখা গেলে মা মনসা সাথে তুলনা করা হয়। এই ধরনের কুসংস্কারের ফলে অনেকে ভয় বদলে সাপকে ভক্তি করে।

তবে যাইহোক এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই নিমেষেই ভাইরাল হয়েছে। সাপটির সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন অনেকে। প্রকৃতির সৌন্দর্য যে পৃথিবীর কোনায় কোনায় ছড়িয়ে রয়েছে তা এই বিরল প্রজাতির প্রানীদের দেখলে বোঝা যায়। বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে বাড়িতে বসেই এই অজানা ঘটনার হদিশ পাচ্ছি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!