ইউপি চেয়ারম্যানের টিকা নেয়ার অভিনয়

ইউপি চেয়ারম্যানের টিকা নেয়ার অভিনয়

সিরাজগঞ্জে টিকাদান কর্মসূচি উদ্বোধন করতে গিয়ে ‘ফটোসেশন’ করে আলোচনার জন্ম দিলেন চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন।
জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালে টিকাদান কার্যক্রমের উদ্বোধন শেষে প্রথম টিকা নেয়ার নামে অভিনয় করেন তিনি। এমন কাণ্ডের ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়লে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ দিকে এ কাণ্ডে যমুনার চরাঞ্চলের সাধারণ মানুষের মাঝে টিকা গ্রহণে ভীতি সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে এমন তথ্যের অনুসন্ধানে গেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের জানান, গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম উদ্বোধন হয়। যেটা দেশের সব উপজেলা, জেলা ও বিভাগীয় শহরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা।
সেই সুবাধে এ উপজেলায় টিকা প্রদানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. ফারুক হোসেন। কিন্তু টিকা গ্রহণের পর এক ঘণ্টা বিশ্রাম নিতে হয় জেনে ওই দিন তিনি টিকা গ্রহণ না করে শুধু ফটোশেসন করেছিল। তবে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা গ্রহণ করেছে। তার টিকা গ্রহণের অনলাইন আবেদন কার্ডও রয়েছে বলে জানান তিনি।

তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন বলেন, কিভাবে টিকা নিতে হয়, উদ্বোধনের দিন (৭ ফেব্রুয়ারি) নার্সরা আমার দ্বারা বোঝাচ্ছিলেন যে এভাবে টিকাটা নিতে হবে। এর মধ্যে কে ভিডিও করেছে আমি জানি না। তবে আমি টিকা নিয়েছি। আমি যদি টিকা নেওয়ার ব্যাপারে কাউকে সাহস যোগাই সেটা কি অপরাধ এমন কথাও বলেন তিনি।

এ বিষয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান টিকা গ্রহণের নামে ভান করেছে বিষয়টি জেনেছি। তবে তিনি টিকা ইতিমধ্যে গ্রহণ করেছে। তাছাড়া ওই (চৌহালী) উপজেলায় টিকা গ্রহণের সংখ্যা এখন পর্যন্ত খুবই কম। বিষয়টি নিয়ে ইতিমধ্যে জেলা প্রশাসকের সাথে কথা হয়েছে।

আগামীকাল থেকে ওই উপজেলার প্রতিটি মসজিদে টিকা গ্রহণের প্রচারণার মাধ্যমে সকল শ্রেণির মানুষ টিকা গ্রহণে আহবান করা হবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!