তীব্র উ’ত্তেজনা, পু’লি’শের সহা’য়তায় ভা’ঙা হ’লো মসজিদ!

তীব্র উ’ত্তেজনা, পু’লি’শের সহা’য়তায় ভা’ঙা হ’লো মসজিদ!

পাকি’স্তানের পাঞ্জাব প্রদেশের গু’জরানওয়ালা জেলার গারমোলা ভিরকান গ্রামে আহমাদি মসজিদ ভে’ঙে ফে’লার ঘটনা ঘটেছে। গত বুধবার পু’লি’শের সহায়তায় মস’জিদটি ভে’ঙে ফেলা হয়। পাকি’স্তানি সাংবা’দিক বিলাল ফা’রুকি টুইটারে এই তথ্য জানিয়ে পোস্ট দিয়েছেন। মসজিদ ভে’ঙে ফে’লার ছবিও দিয়েছেন তিনি।

তিনি জানিয়েছেন, পুলিশের সহায়তায় মোল্লাদের একটি দল আহমাদি মসজিদটির গম্বুজ এবং মিনার ভেঙে ফেলেছেন। মসজিদে কালিমা লিখে রাখা ছিল। মোল্লারা সেটারও অপমান করেছেন।

বিলাল ফারুকি ওই টুইট বার্তায় লিখেছেন, পুলিশের সহায়তায় মোল্লাদের একটি দল গুজরানওয়ালা জেলার গারমোলা ভিরকান গ্রামের আহমাদি মসজিদের গম্বুজ এবং মিনার ভেঙে ফেলেছেন। মসজিদে লিখে রাখা কালেমারও তারা অপমান করেছেন। পাঞ্জাব সরকার কি এই গু’ন্ডাদের বি’রুদ্ধে ব্যবস্থা নেবে?

জানা গেছে, পাকি’স্তানে আহমাদি সম্প্রদায়ের ৪০ লাখ মানুষ রয়েছে। কয়েক দশক ধরে মৃত্যুর হুমকি, ভয় দেখানো এবং ঘৃ’ণ্য অভিযানের মুখোমুখি হয়ে আসছে তারা।

মোনা ফারুক আহমাদ নামে এক ব্যক্তি টুইট করেছেন, পাঞ্জাব প্রদেশের গুজরানওয়াল জেলার গারমোলা ভিরকান গ্রামে আহমাদি সম্প্রদায়ের একটি মস’জিদের মিনার ও গম্বুজ ভেঙে দিতে পু’লিশ সহায়তা করেছে। রাজ্য যখন প্রান্তিক জনগোষ্ঠীর ওপর অ’ত্যা’চার চালানোর সহযোগী, তখন কোনো প্রগতিশীল পা’কি’স্তানের আশা থাকে?

Share

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!