ইন্টারনেট ছাড়া যেভাবে দেখা যাবে ইউটিউব

ইন্টারনেট ছাড়া যেভাবে দেখা যাবে ইউটিউব

সময় পেলে কম-বেশি সবাই-ই এখন ইউটিউবে চোখ রাখেন। দেখতে থাকেন পছন্দের ভিডিওগুলো। আর ইউটিউব থেকে ভিডিও দেখতে ও ডাউনলোড করতে প্রয়োজন ইন্টারনেটের। তবে এখন থেকে ইউটিউবের প্রিমিয়াম গ্রাহকরা অফলাইনেও ভিডিও ডাউনলোড করার সুবিধা পাবেন।

তার জন্য ইউজারদের এককভাবে প্রতি মাসে ১২৯ টাকার বিনিময়ে এর সুবিধা নিতে হবে। এখানে অ্যাড ফ্রি ভিডিও দেখার সুবিধা, অফলাইনে দেখার জন্য ভিডিও ডাউনলোড করা, ইউটিউবে অরিজিনাল সিরিজ দেখার সুবিধা এবং প্রিমিয়াম মিউজিক দেখার সুবিধাও মিলবে।

এ ক্ষেত্রে ইউজারদের প্রথমেই ইউটিউব অ্যাপ মোবাইলে ডাউনলোড করতে হবে। এরপর যে ভিডিওটি ডাউনলোড করতে ইচ্ছুক, সেই ভিডিও চালাতে হবে। পরে ডাউনলোড আইকনে ক্লিক করতে হবে। এটি ভিডিও প্লেয়ারের ডান দিকে নিচে রয়েছে।

সেখান থেকে নিজেদের পছন্দমতো ভিডিও কোয়ালিটি সিলেক্ট করতে হবে। এখানে কয়েকটি অপশন পাওয়া যাবে। যে কোয়ালিটির ভিডিও দরকার, সে অনুযায়ী বেছে নিতে হবে।

এরপর সেই ভিডিওটি ডাউনলোড কমপ্লিট হয়ে গেলে ডাউনলোড আইকনটি পরিবর্তন হয়ে ডাউনলোডেড হয়ে যাবে।প্রসঙ্গত, দুর্গম ও প্রত্যন্ত এলাকায় যেখানে ইন্টারনেট সংযোগ পাওয়া যায় না, সেখানে সময় কাটানোর জন্য ফোনই একমাত্র ভরসা।

আর স্মার্টফোনের অন্যতম একটি অনুসঙ্গ ইউটিউব। কিন্তু ইন্টারনেট ছাড়া তা অচল হয়ে যায়। এ সুবিধার মাধ্যমে এখন থেকে ইউজারদের সে সমস্যায় আর পড়তে হবে না।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!