নামের সাথে অশ্লীল শব্দের মিল, চাকরিও পাচ্ছেন না তরুণী

নামের সাথে অশ্লীল শব্দের মিল, চাকরিও পাচ্ছেন না তরুণী

নাম নিয়ে অনেক সময় মজার পাত্র হতে হয় অনেককেই। তবে ভারতের আসাম রাজ্যের গুয়াহাটি অঞ্চলের বাসিন্দা প্রিয়াঙ্কার ক্ষেত্রে বিষয়টি আরও মারাত্মক হয়ে দাঁড়িয়েছে।

আদিবাসী সম্প্রদোয়ের এই তরুণীর নামের সাথে অশ্লীল শব্দের মিল থাকায় প্রতি পদে হতে হচ্ছে হয়রানি। এ নিয়ে এবারে সোশাল মিডিয়ায় মুখ খুলেছেন প্রিয়াঙ্কা। খবর দ্য সেন্টিনেলের।

প্রিয়াঙ্কার পুরো নাম ‘প্রিয়াঙ্কা চুতিয়া’। নামের শেষের অংশের সাথে একটি অশ্লীল শব্দের মিল থাকায় চাকরি পাচ্ছেন না তিনি। অনলাইনে ফর্ম পূরণ করতে গেলে নামের

কারণে অশ্লীল শব্দ ভেবে বাতিল হয়ে যায় আবেদনপত্র। ইন্টারভিউ পর্যন্ত গেলেও সেখানে হাসির পাত্র হয়েই ফিরে আসতে হয়। এ নিয়ে এবারে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা।

সেখানে প্রিয়াঙ্কা বলেন, লোকজনকে বোঝাতে বোঝাতে ক্লান্ত হয়ে গিয়েছি যে, আমার পদবি কোনও অশ্লীল শব্দ নয়। নিছকই পদবি। আমাদের সম্প্রদায়ে এই পদবিই অধিকাংশ মানুষের। তবুও আমার কথা কেউই শুনছে না।

নিজের ভবিষ্যৎ এবং কেরিয়ার নিয়ে এখন শঙ্কিত প্রিয়াঙ্কা। তার কথায়, ভিন্ন ভাষা ও সম্প্রদায়ের প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা প্রয়োজন। এর একটি প্রতিকার চান তিনি

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!