অভাবের সংসার! ১ হাতে অসাধারণ কায়দায় বাস চালাচ্ছেন যুবতী, তুমুল ভাইরাল ভিডিও

অভাবের সংসার! ১ হাতে অসাধারণ কায়দায় বাস চালাচ্ছেন যুবতী, তুমুল ভাইরাল ভিডিও

বই খাতা নিয়ে স্কুল কলেজে পড়ার বয়সে তাইতো হাতে ধরতে হয়েছে বাসের স্টিয়ারিং। বাবা, মা, দিদি ও দুই দাদাকে নিয়ে সংসার বরানগরের কল্পনা মণ্ডলের। পরিবারের সব থেকে ছোট সদস্য হওয়া সত্ত্বেও সংসারের দায়িত্ব হাসিমুখে নিজের কাঁধে তুলে নিয়েছে সে।

বছর কয়েক আগে দুর্ঘটনায় পা ভেঙে যাওয়ার পর থেকে এই কন্যা হলো তার বাবার বাস এবং সংসারের চালিকাশক্তি। ন’পাড়া-ধর্মতলা রুটের ৩৪সি বাসে যারা যাতায়াত করেছেন তাদের প্রত্যেককেই হয়তো জেনে থাকবেন কল্পনা মন্ডলকে।

বিগত আট মাসেরও বেশি সময় ধরে এই ভাবে বাস চালিয়ে আসছে মেয়েটি। ছোট থেকেই ছেলেদের মত হাবভাব ছিল মেয়েটির। সখ ছিল গাড়ি চালানোর। সেই ইচ্ছে থেকেই বাবার কাছেই বাইক চালানো শেখা।

বাইক চালানো শেখার পর বাস চালানো শেখার ইচ্ছা হয় মেয়ের। বাবা না করেননি। মেয়েকে বাস চালানো শিখিয়ে দেন। বছর কয়েক আগে তার বাবা সুভাষ মন্ডল ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন।

তিন মাস ধরে শয্যাশায়ী থাকতে হয়েছিল তাকে। তাতে পা বেঁচে গেলেও বাসের শক্ত ব্রেক ও অ্যাকসিলারেটর চেপে দীর্ঘক্ষণ বাস চালানো তাঁর পক্ষে সম্ভব হচ্ছিল না। এরপর বাবার থেকে ডিরেকশন নেওয়ার পাশাপাশি লোডিং আনলোডিং নিজে করার সিদ্ধান্ত নেয় কল্পনা মন্ডল।

বাসে উঠে অনেকেই এত কম বয়সী এক যুবতীকে বাস চালাতে দেখে অনেকেই অবাক হয়ে যান। অনেকে ভালোবেসে তাকে আশীর্বাদ করে যাতে সে ভবিষ্যতে আরো বড় হয় মানুষের মতো মানুষ হয়। তার বাস চালানোর প্রশংসা করছেন অনেকে।

কল্পনা মনে করে, তার মত ইচ্ছা নিয়ে যে সকল মেয়েরা রয়েছে তারা অন্যের কথায় কান না দিয়ে নিজের স্বপ্ন পূরণে এগিয়ে আসুন। কারণ লোকেরা তো আর খেতে দেবে না।

বাবার থেকে বাস চালানো শিখে নেওয়ার পর এখন পাকা চালক হয়ে গিয়েছে কল্পনা মন্ডল। তার বাবা দুটো ট্রিপ করে। বাকি ট্রিপ করে মেয়ে কল্পনা মন্ডল। তার এই জীবন যুদ্ধে বাবা-মায়ের সাপোর্ট পেয়েছে প্রচুর।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!