পানি নয়, কাঁদলে চোখ দিয়ে পাথর ঝরে কিশোরীর!

পানি নয়, কাঁদলে চোখ দিয়ে পাথর ঝরে কিশোরীর!

কাঁদলে চোখ থেকে পানি নয়, পাথর ঝরে। এমনই অদ্ভূত ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। ১৫ বছরের এক কিশোরীকে নিয়ে হৈচৈ শুরু হয়েছে। তার পরিবার ও স্থানীয়রা জানিয়েছেন,

মেয়েটি কাঁদলেই চোখের পানির সঙ্গে পাথর বের হয়ে আসছে। বিষয়টি নিয়ে চিন্তিত চিকিৎসকরাও। এমন খবর প্রকাশ করেছে ব্রিটিশ দৈনিক ডেইলি স্টার, লাটিন নিউজ ও আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়, উত্তর ভারতের ওই এলাকাটি অদ্ভূত রহস্যের কেন্দ্র হিসেবে পরিচিত। গ্রামের মানুষ চোখ দিয়ে পাথর পড়ার যে ঘটনা দাবি করছে চিকিৎসকরা তার বিপরীতে বলছেন,

বিজ্ঞানের যুক্তিতে এমনটি সম্ভব নয়। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, উত্তরপ্রদেশের গাদিয়া গ্রামের বাসিন্দা এই মেয়ের কান্নায় পাথর দেখে কেউ কেউ আবার বলছেন, ওই মেয়ের আত্মায় অশুভ শক্তি ভর করেছে।

কেউ বলছেন, এই কান্না ভয়ঙ্কর বিপর্যয়ের ইঙ্গিত। বিষয়টি নিয়ে কিছু বলতে পারছেন না স্থানীয় চিকিৎসকরা। তাদের মতে, কোনো যুক্তিতেই এমন ঘটনার কারণ ব্যাখ্যা করা সম্ভব নয়।

ওই কিশোরীর পরিবারের দাবি, শেষ দু্ই মাস ধরে কিশোরীর বাম চোখ থেকে ১০-১৫টি পাথর বাইরে এসে পড়েছে। এই ঘটনার ভিডিও করেছেন তারা। সেখানে চোখ থেকে দুটি পাথর পড়তে দেখা যাচ্ছে বলেও দাবি করা হয়। যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

সংবাদমাধ্যমগুলো বলছে, এই ধরনের অদ্ভুত ঘটনার উদাহরণ এটিই প্রথম নয়। এই রকম একটি খবর ২০১৪ সালে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল। সেসময় ইয়েমেনের ১২ বছরের এক কিশোরীর চোখ থেকে এমন পাথর পাথর পড়ার খবর প্রকাশ হয়েছিল।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!