ছবি তুলতে গিয়ে প্রাণ হারালেন সাংবাদিক

ছবি তুলতে গিয়ে প্রাণ হারালেন সাংবাদিক

ভারতের উড়িষ্যায় কটকের কাছে মুণ্ডলী বাঁধে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে নদীতে আটকে পড়া হাতিকে বাঁচানোর অভিযানে উদ্ধারকারীদের সঙ্গে গিয়ে প্রাণ হারালেন

অরিন্দম দাস নামের ওড়িশা টেলিভিশন লিমিটেড (ওটিভি)-এর সাংবাদিক।তার সঙ্গেই ছিলেন চিত্রগ্রাহক প্রভাব সিনহা। তিনি প্রাণে বাঁচলেও বর্তমানে সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মহানদী পার হতে গিয়ে আটকে পড়েছিল একটি হাতি। পানির প্রবল স্রোতে নড়াচড়ারও ক্ষমতা ছিল না তার। সেই হাতিটি উদ্ধারের ছবি তুলতে রাজ্যের

বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি উদ্ধারকারী দলের সঙ্গে গিয়েছিলেন অরিন্দম ও তাঁর সহকর্মী। হাতির কাছেও পৌঁছে গিয়েছিল তাঁদের নৌকা। ঠিক সেই সময়ই ঘটে ওই মর্মান্তিক ঘটনা।

স্রোতের তোড়ে ব্যারাজের কংক্রিটের ঢাল বেয়েই তলিয়ে যায় অরিন্দমদের নৌকা। উপরে উঠে আসার অনেক চেষ্টা করেছিলেন তাঁরা। উপরে সেতু থেকে তাঁদের দিকে জাল ছুড়ে দেয়া হয়েছিল, যাতে ওই জাল বেয়ে উঠে আসতে পারেন তাঁরা।

কিন্তু অত্যধিক স্রোতের কারণেই হাবুডুবু খেতে খেতে জ্ঞান হারান অরিন্দম। শেষমেশ অবশ্য অরিন্দম ও তাঁর সহকর্মীকে উদ্ধার করে কটকের এসসিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকদের প্রাণপণ চেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি ওই সাংবাদিককে। আর তাঁর সহকর্মী প্রভাব প্রাণে বাঁচলেও আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছেন আইসিইউ-তে। সূত্র- আনন্দবাজার পত্রিকা।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!