হাতে স্টিয়ারিং, দুরন্ত গতিতে গাড়ি চালাচ্ছেন ৯৫ বছরের বৃদ্ধা,তুমুল ভাইরাল ভিডিও

হাতে স্টিয়ারিং, দুরন্ত গতিতে গাড়ি চালাচ্ছেন ৯৫ বছরের বৃদ্ধা,তুমুল ভাইরাল ভিডিও

বয়স শুধু মাত্র একটি সংখ্যা, আর সেই সংখ্যাকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে এক অন্য জীবনযাপন করেন। এমন অনেকেই আছেন যারা বিশ্বাস করেন শরীরের বয়স বাড়লেও মনের বয়স বাড়ে না।

আর মনের জোরেই তারা অসাধ্য সাধন করে দেখিয়ে দেন। যেমনটাই করে দেখিয়েছেন ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা।

তিনি ব্যস্ত সড়কে দুরন্ত গতিতে ছুটছে একটি মারুতি এসি ৮০০ গাড়ি। চালকের আসনে স্টিয়ারিং হাতে ৯৫ বছরের এক বৃদ্ধা। পাশেই বসে রয়েছেন এক ব্যক্তি। এমনই একটি ভিডিও নেটমাধ্যমে জনপ্রিয় হয়েছে। যা দেখে সবাই স্তম্ভিত।

ইচ্ছে আর উদ্যম থাকলে যে বয়স কোনো বাধা হয়ে দাঁড়াতে পারে না, তা দেখালেন মধ্যপ্রদেশের দেওয়াস জেলার নবতিপর রেশমবাঈ তনওয়ার। তাকে নিয়েই এখন চর্চা।

খোদ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহাণও রেশমবাঈয়ের সেই ভিডিয়ো পোস্ট করে প্রশংসা করেছেন। একই সঙ্গে তিনি বলেছেন, বয়স যে কোনো বাধা নয় তা রেশমবাঈয়ের কাছ থেকে শেখা উচিত।

টুইটে তিনি লেখেন, ‘দাদি আমাদের সবাইকে এটাই শেখালেন যে, যদি আগ্রহ থাকে তা হলে বয়স বাধা হয়ে দাঁড়াতে পারবে না। ইচ্ছে এবং উদ্যমটাই হলো আসল।’

যাকে নিয়ে এত চর্চা এ বার আসা যাক সেই রেশমবাঈয়ের কথায়। জেওয়াস জেলার বিলাওয়ালির বাসিন্দা রেশমবাঈ। ছেলে সুরেশ সিংহের কাছে ইচ্ছে প্রকাশ করেন গাড়ি চালানো শেখার।

মায়ের ইচ্ছে রাখতেই তাকে গাড়ি চালানো শেখান তার ছেলে। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। মাত্র তিন মাসের মধ্যে গাড়ি চালানো শিখেছেন তিনি।

এই বয়সে হাতে স্টিয়ারিং তুলে নেয়ায় অনেকেই সংশয় এবং আশঙ্কা প্রকাশ করেছিলেন। তবে তাদের ভুল প্রামাণিত করে রেশমবাঈ কোনো মাঠ বা অলিগলিতে নয়, একেবারে জাতীয় সড়কের উপর দিয়ে দুরন্ত গতিতে গাড়ি ছোটাচ্ছেন‌! পড়াশোনা বেশি দূর করেননি।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!