রমজান উপলক্ষে পাকিস্তানে পণ্যের দামে পানির দর

রমজান উপলক্ষে পাকিস্তানে পণ্যের দামে পানির দর

পাকিস্তানে মাত্র পাঁচ টাকা প্রতিকেজিতে পাওয়া যাবে বাসমতি চাল, সাড়ে ১২ টাকায় দেড় কেজি সয়াবিন তেল ও ১০ টাকা লিটারে দুধ।

আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় এমন কয়েকটি দ্রব্য অবিশ্বাস্য কম দামে জনগণকে সরবরাহ করবে পাকিস্তান সরকার। বুধবার (১০ মার্চ) দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ দিয়েছে এ খবর।

রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে ১৯টি নিত্যপণ্যের একটি প্যাকেজ ঘোষণা করেছে দেশটি। সরকারি ইউটিলিটি স্টোরের মাধ্যমে পণ্য প্যাকেট বিক্রি করা হবে।

ঘোষিত রমজান প্যাকেজে রয়েছে ২ কেজি আটা, ১ কেজি চিনি, বাসমতি চাল, তেল, দুধ, চাপাতি, পানিয়, খেজুর, ঘি ও অন্যান্য সামগ্রী। যাতে পাকিস্তানি সরকার ভর্তুকি দেবে বাংলাদেশি টাকার প্রায় ৩৫০ কোটি টাকা।

নিত্যপণ্যগুলোর মূল্য নির্ধারণ করা হয়েছে, বাসমতি চাল প্রতিকেজি বাংলাদেশি টাকায় পাঁচ টাকা (১০রুপি), দেড়লিটার ভোজ্য তেলের মূল্য ধরা হয়েছে সাড়ে ১২ টাকা, ৮০০ মিলিলিটার সরবতের মূল্য রাখা হয়েছে ১০ টাকা, চাপাতি ৫০০ গ্রামের মূল্য ২৫ টাকা, ১ লিটার দুধের দাম ১০ টাকা, ১ কেজি চিনির মূল্য ধরা হয়েছে ৩৪ টাকা। ২০ কেজি আটার মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা। ঘির কেজি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!