মুরগির বাচ্চা খেতে হাজির বড় কোবরা, ছানাদের বাচাঁতে মা মুরগির প্রাণপণ চেষ্টা, তুমুল ভাইরাল ভিডিও!

মুরগির বাচ্চা খেতে হাজির বড় কোবরা, ছানাদের বাচাঁতে মা মুরগির প্রাণপণ চেষ্টা, তুমুল ভাইরাল ভিডিও!

কোবরা শব্দটি পর্তুগিজ, যেটি সাপকে বোঝানো হয়। এটি এলাপিডি পরিবারের, সাধারণত নাজা গণের বিষধর অনেক সাপ যাদের ফণা থাকে, যেমন গোখরা,

কেউটে, মিশরীয় কোবরা, চীনা কোবরা ইত্যাদি। জীববিদ্যাগতভাবে কোবরা নয় কিন্তু ইংরাজি নামের মধ্যে কোবরা এসে গেছে এমন কিছু সাপ আছে যেমন কিং কোবরা বা শঙ্খচূড়।

গৃহপালিত পাখিদের মধ্যে অন্যতম। এর মাংস ও ডিম প্রোটিনের অন্যতম উৎস। এরা ১০-১২ ফুটের বেশি উড়তে পারেনা। একবারে ১২-২০ টি ডিম পাড়ে ও তা দিয়ে বাচ্চা ফুটায়। যার জীবনকাল ৫-১০ বছর।

২০১৮ সালের হিসাবে সারা পৃথিবীতে ২৩.৭ বিলিয়ন তথা ২৩৭০ কোটি মুরগি ছিলো। । পুর্বে ২০১১ সালে ১৯ কোটিরও বেশি ছিল। অন্য সব পাখির চাইতে মুরগির সংখ্যা বেশি।

একসময় একটি নির্জন জায়গায় একটি মা মুরগি ও তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো কে পাহারা দিচ্ছে। ভিডিও টি তে দেখা যাচ্ছে যে মুরগী তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো কে পাহারা দিচ্ছে। তাদের মা তাদের সুরক্ষা দিচ্ছে।

সে যেন মাতৃত্বের কোমল হৃদয় দিয়ে তার ছোট ছোট বাচ্চাগুলোকে পাহারা দিচ্ছে। পাহারা দিচ্ছে তার পরবর্তী বংশ কে । যাতে করে মুরগি তাদের প্রজন্মকে টিকিয়ে রাখে ও বংশ বিস্তার করে থাকে । আরও এক ধাপ এগিয়ে থাকে তার বংশ।

অজগর ও মা মুরগির এই অদ্ভুত কান্ড কারখানা সকলকে ভাবিয়ে তুলেছে। যা দেখে সকলে বলছে কি নির্মম দৃশ্য এটি। নেটিজেনরা তীব্র নিন্দা জানাচ্ছি যে এই ভিডিওটি ধারণ করছে তার প্রতি।

তার উচিত ছিল ভিডিও ধারণ না করে বাচ্চা মুরগি গুলো ও তার মাকে সেও বিশাল অজগরের হাত থেকে রক্ষা করা। তার করা ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!