পিঁপড়ার কামড়ে কুপোকাত ভুটানের রাজপুত্র, জরুরি অবতরণ

পিঁপড়ার কামড়ে কুপোকাত ভুটানের রাজপুত্র, জরুরি অবতরণ

এয়ার ইন্ডিয়ার লন্ডনগামী বিমানটি ছেড়েছিল দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। হঠাৎ বিমানে ভীষণ হট্টগোল। বিজনেস ক্লাসে হানা দিয়েছে পিঁপড়ার দল। তা নিয়েই হুলস্থুল কাণ্ড। কোনো উপায় না পেয়ে জরুরি অবতরণ করতে হয় এয়ার ইন্ডিয়ার বিমানটিকে।

জানা গেছে, পিঁপড়ার উৎপাতে জর্জরিত বিমানে যাত্রী হিসেবে ছিলেন ভুটানের রাজপুত্র জিগমে নামগিয়েল ওয়াংচুক। পিঁপড়ার কামড়ের শি’কার হন তিনিও।

এ সময় পিঁপড়ার কামড়ে কেঁদে ফেলেন কোনো কোনো যাত্রী। সঙ্গে সঙ্গে খবর পৌঁছায় পাইলটের কাছে। তিনি এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পিঁপড়ার উৎপাতে মাঝ আকাশ থেকে বিমান ঘুরিয়ে জরুরি অবতরণ করেন পাইলট। পরে অন্য একটি বিমানে ওঠানো হয় যাত্রীদের।

দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, গত সোমবার দুপুর ২টার দিকে লন্ডনের উদ্দেশে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার ওই বিমানটি।

কিন্তু কিছু দূর যাওয়ার পরই বিজনেস ক্লাসের যাত্রীদের ছেঁকে ধরে পিঁপড়া। এটিসি থেকে বিমানটি ফিরিয়ে আনতে নির্দেশ দেওয়া হয়। অবশ্য বিমানটি ফিরে আসার কিছুক্ষণের মধ্যেই যাত্রীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে অন্য একটি বিমানে আবারও লন্ডনের উদ্দেশ্যে রওনা দেন তারা।

সংশ্লি’ষ্টদের মতে, নানা কারণে বিমানের জরুরি অবতরণ করতে হয়। কিন্তু পিঁপড়ার উৎপাতে বিমানের জরুরি অবতরণ বিরল ঘটনা। এরআগে গত জুলাই মাসে সৌদিগামী

এয়ার ইন্ডিয়ার একটি বিমান জরুরি অবতরণ করেছিল। বিমানের উইন্ডস্ক্রীনে ফাটল দেখা দেওয়ায় তড়িঘড়ি অবতরণ করে বলে এয়ার ইন্ডিয়া তখন জানিয়েছিল। এবার পিঁপড়ার হানায় এয়ার ইন্ডিয়ার বিমানটি জরুরি অবতরণ করল।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!