বড় জ্যান্ত হরিনকে মাটি থেকে তুলে নিয়ে যাচ্ছে বিশাল ঈগল, তুমুল ভাইরাল ভিডিও

বড় জ্যান্ত হরিনকে মাটি থেকে তুলে নিয়ে যাচ্ছে বিশাল ঈগল, তুমুল ভাইরাল ভিডিও

সেই ছোটবেলা থেকেই আমরা শিখে এসেছি যে অ এ অ-জগর আ-সছে তে-ড়ে আ এ আমটি খাব পেরে , ইঁদুর ছানা ভ-য়ে ম-রে ঈগলপাখি পাছে ধরে । অর্থাৎ ঈগল পাখির মধ্যে এক আ-তঙ্কের প-রিবেশ রয়েছে এমনটা আমি আপনি সকলেই জানি ।

কারণে এর শি-কার এর ক্ষ-মতা এবং তার পদ্ধতি । আকাশের অনেক উঁচু থেকে মাটির মধ্যে থাকা শি-কারকে তারা দেখতে পেয়ে যায় এবং তাদের তী-ক্ষ্ণ শিক্ষা পদ্ধতির মাধ্যমে তারা সেই জ-ন্তু জা-নোয়ারকে শি-কার করে যার জন্য ঈগল পাখিকে অনেকেই ভ-য় পায় ।

সোশ্যাল মিডিয়ার হাত ধরে বনে জ-ঙ্গলে প-শুদের মধ্যে লড়াই বা শি-কার এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে । কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভ-য়ঙ্কর এবং

অবাক করার মতন কা-ন্ড । সাধারণত আমরা জানি যে ঈগলের প্রিয় শি-কার সা-প । কিন্তু এবার সাপ কে ছেড়ে ঈগলের চোখ পড়েছে একটি শিয়াল এর উপর। কথাটি আপনার অ-বাক মনে হলেও বাস্তবে এমনটাই ঘটেছে।

শি-কারি পাখি বলতে আমরা প্রথমত ঈগল কে জানি । চোখ এবং ধা-রালো ঠোঁ-টে মাধ্যমে নিখুঁতভাবে ঈগল শি-কার করে থাকে। কিন্তু এবারের শি-কার বড়োসড়ো। ভিডিওতে দেখা গেছে একটি জলাশয় মধ্যে বসবাস করছে বেশ বড়

একটি শিয়াল এবং সেই শিয়ালের দিকে নজর পরেছে ক্ষুধার্থ ঈগলের তারপর ঘটনাটা কিভাবে আমরা প্রত্যেকে জানি আর ঠিক তেমনি ঘটলো । সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে এবং ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে

যে একটি জলাশয়ের মধ্য দিয়ে একটি শিয়াল পারাপার করছিল । কিন্তু সেই শিয়ালটি কে দেখতে পেয়ে যায় পাহাড়ের উপরে বসে থাকা একটি ক্ষুধার্ত ঈগল । তারপর সে তৎক্ষণাৎ সে জলাশয়ের একদম কাছ দিয়ে তার ধা-রালো ন-খ দিয়ে শিয়ালটিকে আ-ক্রমণ ক-রতে নিয়ে যায় ।

শিয়ালটি বারবার চেষ্টা করছিল নিজেকে ঈগলের ক-বল থেকে মুক্ত করার কিন্তু সে বারবার ব্যর্থ হচ্ছিল । অবশেষে একটা আস্ত গোটা শিয়ালকে নিয়ে আকাশে পাড়ি দিলো ঈগল পাখি টি । এই ঘটনাটি যেমন ম-র্মান্তি-ক তেমনই খাদ্য পিরামিডের এটি খুবই সাধারণ একটি চিত্র । ইতিমধ্যে ভিডিওটিতে এসেছে প্রচুর এবং মন্তব্য ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!