মাদ্রাসা শিক্ষকের নি’র্যাতন, ইয়াসিনের মনের ব্য’থা কমানোর চেষ্টায় ইউএনও

মাদ্রাসা শিক্ষকের নি’র্যাতন, ইয়াসিনের মনের ব্য’থা কমানোর চেষ্টায় ইউএনও

সাত বছরের ইয়াসিন। এই ব’য়সে পরিবারের প্রতি টান থাকা’টাই স্বা’ভাবিক।

কিন্তু এই টানই কাল হলো তার জন্য। বাবা-মায়ের স’ঙ্গে বাড়ি ফিরতে চাওয়ায় তাকে বেধড়ক পে’টালেন শিক্ষক।

হাটহাজারী পৌরসভার মা’রকাজুল কোরআন ইসলামি অ্যাকাডেমি মাদরাসায় ঘ’টেছে এ ঘ’টনা। মঙ্গলবার (৯ মা’র্চ) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শি’শু নি’র্যাতনের ভিডিওটি ভাইরাল হয়।

বি’ষয়টি নজরে এলে হাটহাজারী উপজে’লা নির্বাহী ক’র্মকর্তা (ইউএনও) রুহুল আমিন নিজ উদ্যো’গে শি’শুটিকে উ’দ্ধার করেন। কিন্তু পরিবারের অনিচ্ছায় ওই মাদরাসা শিক্ষকের বি’রুদ্ধে ব্যব’স্থা নেওয়া যায়নি।

জা’না গেছে, মা’রকাজুল কোরআন ইসলামি অ্যাকাডেমি মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী ইয়াসিনকে গত ৮ মা’র্চ বিকেলে দে’খতে যান মা পারভিন আক্তার ও বাবা মোহাম্ম’দ জয়নাল। কিন্তু ফেরার সময় ছোট্ট শি’শুটি মা-বাবার স’ঙ্গে বাড়ি যাওয়ার বায়না ধ’রে। একপর্যায়ে শি’শুটি মা-বাবার পিছু পিছু মাদরাসার মূ’ল ফটকের বাইরে চলে আ’সলে ক্ষি’প্ত হয়ে ওঠেন মাদরাসার শিক্ষক মো. ইয়াহিয়া।

মূ’ল ফটকের বাইরে যাওয়ায় শি’শুটিকে বেধড়ক পে’টাতে থাকেন তিনি। এসময় শি’শুটির বাঁ’চার আকুতিও শুনেননি ওই শিক্ষক।

হাটহাজারী উপজে’লা নির্বাহী ক’র্মকর্তা রুহুল আমিন বাংলানিউজকে বলেন, ঘ’টনাটি আমা’র নজরে আসার স’ঙ্গে স’ঙ্গে মঙ্গলবার (৯ মা’র্চ) রাত ১টার দিকে থা’না পু’লিশের কয়েকজন সদস্যকে নিয়ে ঘ’টনাস্থলে গিয়ে শি’শুটিকে উ’দ্ধার করি এবং অ’ভিযুক্ত শিক্ষককে আ’টক করি। কিন্তু পরিবার ওই শিক্ষকের বি’রুদ্ধে আ’ইনি কোনো ব্যব’স্থা নিতে রাজি নন। তাই বা’ধ্য হয়ে ওই শিক্ষককে ছে’ড়ে দিয়েছি।

বুধবার (১০ মা’র্চ) সকালে শি’শুটিকে দে’খতে কিছু খেলনা নিয়ে তার বাড়িতে যান রুহুল আমিন। তিনি বলেন, ‘মঙ্গলবার ছিল ইয়াসিনের জ’ন্ম’দিন। ছেলেটার শ’রীরের ব্য’থা নয়, মনের ব্য’থা কমানোর চেষ্টা করছি। শ’রীরের ব্য’থা হয়তো নাপা খেলেই সেরে যাবে। ইয়াসিন দ্রু’ত ভু’লে যাক এই জ’ন্ম’দিনের স্মৃ’তি’।

খোঁজ মিললো বাস থেকে ফে’লে দেয়া সেই না’রীর

গত দুইদিন ধরে খোঁজাখুজির পর অবশেষে পাওয়া গেছে এন মল্লিক পরিবহনের বাস থেকে ধাক্কা দিয়ে ফে’লে দেয়া বাকপ্রতিব’ন্ধী ওই না’রীকে।মঙ্গলবার (৯ মা’র্চ) সকালে ঢাকার নবাবগঞ্জের টিকরপুর এলাকা থেকে তাকে উ’দ্ধার করা হয় বলে জানিয়েছে পু’লিশ।

আনুমানিক ২৫ বছর ব’য়সী ওই না’রীর নাম মিষ্টি ওরফে শিল্পী। সে ঢাকার কাম’রাঙ্গীরচরের জাউলাহাটির মতলব খানের মে’য়ে। তার স্বা’মীর নাম আমির হোসেন মোল্লা।

নবাবগঞ্জ থা’না সূত্রে জানা যায়, গত রোববার (৭ মা’র্চ) সকালে নবাবগঞ্জ-ঢাকা সড়কে চলাচলকারী এন মল্লিক পরিবহনের শীতাতপ নিয়ন্ত্রিত একটি বাস থেকে বাকপ্রতিব’ন্ধী ওই না’রীকে ধাক্কা দিয়ে ফে’লে দেওয়ার ভিডিও ফেসবুকে ভাই’রাল হলে জনগণের মধ্যে ব্যাপক জনরোষের সৃষ্টি হয়। এরপরই আইনশৃঙ্খলা বাহিনী আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য মে’য়েটির সন্ধান করতে থাকেন।

অবশেষে আজ মঙ্গলবার নবাবগঞ্জ থা’নার অফিসার ই’নচার্জ মো. সিরাজুল ইস’লাম শেখ উপজে’লার টিকরপুর থেকে বাকপ্রতিব’ন্ধী ওই না’রীকে উ’দ্ধার করে কেরানীগঞ্জ মডেল থা’না পু’লিশের নিকট হস্তান্তর করেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!