পুকুরের মধ্যে পরে আটকে গেল বড় আকারের সাপ, জীবন বাজি রেখে উদ্ধার করল সাহসী যুবক, ভিডিও সহ

পুকুরের মধ্যে পরে আটকে গেল বড় আকারের সাপ, জীবন বাজি রেখে উদ্ধার করল সাহসী যুবক, ভিডিও সহ

আমর’া ছোটবেলা থেকে প্রায় নাক নাগিনের গল্প শুনে থাকি। আর ভারতীয় ম’হাদেশের কোবরা সা’প কে নাগ-নাগিন হিসেবে আখ্যায়িত করা হয়। গ্রামের দিকে আমর’া প্রায়শই কোবরা সা’পের সন্ধান পাই। কোবরা সা’প জনসম্মুখে হঠাৎই চলে আসে।

প্লের যেকোনো পশুপাখি জনসমক্ষে চলে আসলে তখন তাদের রেস্কিউ করার জন্য সরকারি এবং বেসরকারি ভাবে বিভিন্ন সংস্থা কাজ করে। জনসম্মুখে চলে আসা সকল কোন প্রাণীর খোঁজ পেলে তারা সেই প্রাণীকে নিষ্ক্রিয় করার জন্য সেই জায়গায় চলে যায়। অতঃপর তারা তা প্রাণীগু’লোকে রেস্কিউ করার পর তাদেরকে জ’ঙ্গলে ছেড়ে দেয়া হয়।

ভারতীয় উপম’হাদেশে প্রায়শই শোনা যায় হাতির দল বা মহিষের দল বা সা’প গ্রামে চলে আসে। বিশেষ করে সা’পকে সবাই ভয় পায়। কারণ সা’প একবার কামড়ে দিলে তার মৃ’ত্যু অবধারিত। ঠিক তেমনই ভারতীয় এক প্রদেশের গ্রামের তৈরিকৃত পুকুরে দুটি কোবরা সা’প দেখা যায়।

কোবরা সা’প গু’লো একটি ছিল পুরুষ এবং অন্যটি ছিল মহিলা সা’প। তাদেরকে দেখে গ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। এরপর এই সা’পগু’লোকে ওই পুকুর থেকে সরানোর জন্য রেস্কিউ করার দলকে ডাকা হয়। তারা এসে সা’প দুটোকে পানি থেকে তুলে বস্তা ব’ন্দি করে।

যদিও সা’প দুটো খুবই ভ’য়’ঙ্কর ছিল। কারণ তারা কেউই রেসকিউ করার দলের সদস্যদের কাছে আপস করতে চায়নি। রাগে ফুলে-ফেঁপে তাদেরকে বারবার ছোবল মা’রতে যাচ্ছিল। তাদেরকে বস্তা ব’ন্দি করাটা ছিল অনেক কষ্টসাধ্য কাজ।

রেসকিউ দলের টিমের সদস্যরা পানিতে নেমে তাদেরকে খুব সাবধানে। বারবার সা’প দুটো রেস্কিউ করার দলকে আ’ক্রমণ করতে চায়। কিন্তু সা’প গু’লো কোন ভাবে তাদের সাথে পেরে উঠতে পারছিল না

আমা’দের প্রকৃতিতে যত প্রকার সা’প রয়েছে তার মধ্যে কোবরা সা’প হচ্ছে অন্যতম বি’ষধর সা’প। কোবরা সা’প সাধারণত কালো রঙের হয়ে থাকে। তারা গ্রামে ঢুকে পড়ে গ্রামের ঘরের বিভিন্ন কোনায় এবং কি বাথরুমের পাইতে বসে থাকে।

এইসব দেখে সাধারণ মানুষ ভীষণ ভয় পায়। আর এই ধরনের বিভিন্ন দুর্ধ’র্ষ কর সাহেব এবং অন্যান্য প্রাণী নিষ্ক্রিয় করার জন্য সরকারিভাবে সরকারিভাবে বিভিন্ন কাজ করে।

আমর’া প্রায়শই টেলিভিশনে বিভিন্ন ছবিতে অথবা নাটকের মাধ্যমে নাগ নাগিনীর গল্প। যদিও এই গল্পগু’লো কাল্পনিক তবুও আমা’দেরকে গল্পগু’লো ভীষণ আনন্দ দেয়। ঠিক তেমনি এই হিসাব রেস্কিউ করার ভিডিও গু’লো মানুষের মনে এক অনন্য আনন্দ দেয়।

বর্তমানে নেট দুনিয়াতে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিও গু’লোর মধ্যে পশু পাখির ভিডিও গু’লো রয়েছে। এই ভিডিও গু’লো ছোট থেকে বড় সবাই দেখে অনেক কিছু শিখতে পারে

এবং আনন্দ পায়। বিশেষ করে এ সা’প ধ’রার ভিডিও গু’লো যেহেতু একটি ভ’য়’ঙ্কর এবং দুর্ধ’র্ষ কর হয় তাই এই ভিডিওগু’লো নেটদুনিয়ায় তুমুল পরিমাণে ভাইরাল ‘হতে থাকে।

তবে যারা রেস্কিউ করে তাদের দলকে একটু সাবধানতার সাথে কাজ করতে হয়। যদিও তাদের বেশ যাতে না ধরে সে জন্য ইনজেকশন পুশ করা থাকে তবুও তাদের সাবধানতা অবলম্বন করে কাজ করতে হয়। সা’প রেস্কিউ করার দলগু’লো সাধারণত বিভিন্ন স্থান থেকে সা’প নিয়ে এসে তাদেরকে সাবধানতার সাথে তাদের জ’ঙ্গলে ফিরিয়ে দেওয়া হয়।

তাদেরকে আট’ক আট’কে রেখে বা তাদেরকে মেরে ফেলা হয় না। কারণ সকল প্রাণী হচ্ছে দেশের প্রধান সম্পদ। যে দেশে পানি নেই সে দেশে প্রাণ থাকেনা। আপনারা যদি সা’প্রেস কেউ করার এই দুর্ধ’র্ষ ভিডিওটি দেখতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করতে পারেন।

এই ভিডিওটি অনেক বিনোদন এবং অনেক ভয়ংকর। আর এই ভিডিওটি নেটদুনিয়ায় টুল পরিমাণে ভাইরাল হয়েছে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!