তরুণীর মুখে লেগে আছে হাজার হাজার মৌমাছি! কিভাবে বেচেঁ আছে ওই তরুণী? সরাসরি ভিডিও দেখুন

তরুণীর মুখে লেগে আছে হাজার হাজার মৌমাছি! কিভাবে বেচেঁ আছে ওই তরুণী? সরাসরি ভিডিও দেখুন

মৌমাছি বা মধুমক্ষিকা বা মধুকর (ইংরেজি) বোলতা এবং পিঁপড়ের সাথে ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত মধু সংগ্রহকারী পতঙ্গবিশেষ। মধু ও মোম উৎপাদন এবং

ফুলের পরাগায়ণের জন্য প্রসিদ্ধ।পৃথিবীতে ৯টি স্বীকৃত গোত্রের অধীনে প্রায় বিশ হাজার মৌমাছি প্রজাতি আছে,যদিও এর বেশিরভাগেরই কোন বর্ণনা নেই এবং এর প্রকৃত সংখ্যা আরো বেশি হতে পারে।

সোশ্যাল মিডিয়া এমন এক প্লাটফর্ম যেখানে ভালো খারাপ উভয় দিক রয়েছে। সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র TRUST NEWS করে কেউ কেউ নিজের প্রতিভা বিকাশের মধ্য দিয়ে জনপ্রিয় হয়ে উঠছে।

সোশ্যাল মিডিয়ার চোখ রাখলেই বর্তমানে প্রচুর যুবতীদের দেখা যায় নিজেদের প্রতিভা প্রকাশ্যে

আনতে। কেউ কেউ নিজেদের প্রচেষ্টায় প্রতিষ্ঠিতও হয়েছেন। বুক থেকে কোমরে ছড়াচ্ছে জাদু ! দুর্দান্ত অঙ্গভঙ্গিতে অসাধারন নাচ। যুবতীটি নিজের মতো করে নাচ করেছেন ও তা পোস্টও করেছে। তার এই নাচে মুগ্ধ হয়েছেন অনেক দর্শকগন।

আন্টার্কটিকা ব্যতীত পৃথিবীর সকল মহাদেশে যেখানেই পতঙ্গ-পরাগায়িত সপুষ্পক উদ্ভিদ আছে, সেখানেই মৌমাছি আছে। ভারতে সচরাচর যে মৌমাছি দেখা যায় তার বৈজ্ঞানিক নাম (এপিস ইন্ডিকা)

এই অঞ্চলে আরো তিন প্রজাতির মৌমাছি দেখা যায় যথা ইউরোপীয় মৌমাছি বা (এপিস মেলিফেরা), পাহাড়ি মৌমাছি বা (এপিস ডরসাটা) ও ছোটো মৌমাছি বা (এপিস ফ্লোরিয়া)।

ভিডিওটি দেখতে ক্লিক করুন…

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!