পৃথিবীর ১০ শীর্ষ ধনী শিশু-কিশোর, যাদের সম্পত্তির পরিমান জানলে আবাক হয়ে যাবেন

পৃথিবীর ১০ শীর্ষ ধনী শিশু-কিশোর, যাদের সম্পত্তির পরিমান জানলে আবাক হয়ে যাবেন

ইউটিউবের কল্যাণে শিশুরাও এখন লাখ লাখ ডলার ইনকাম করছে। হঠাৎ করেই খুব সুন্দর মুখ এবং ছোট্ট ভয়েসের বাচ্চারা মধ্যবয়সীদের মতো রাতারাতি কোটিপতি হওয়ার উপায় খুঁজে পেয়েছে।

সত্যিই এখন সৃজনশীল বাচ্চা হওয়ার মতো বেশি লাভজনক আর কিছুতে নেই। বিশ্বের সবচেয়ে ধনী কয়েকজন শিশু রয়েছে যাদের প্রায় প্রত্যেকেই উপার্জন করছে লাখ লাখ ডলার। এই শিশুরা বিভিন্ন উৎস থেকে এই অর্থ উপার্জন করে করছে।

এর মধ্যে রয়েছে বিজ্ঞাপন, বিভিন্ন ব্র্যান্ডের সহযোগিতা থেকে পাওয়া অর্থ, মানুষের সামনে উপস্থিতি এবং স্পন্সর পোস্ট। শীর্ষ দশ শিশুর এই তালিকায় মূলত স্থান পেয়েছে ইউটিউব এবং ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে সর্বাধিক অর্থ উপার্জন করা শিশুরা।

এবার দেখা নেওয়া যাক অর্থ উপার্জনের হিসেবে কারা শীর্ষে জায়গা করে নিয়েছে –

১০) ড্যানিয়েল বার্কহেড (মডেল-অভিনেত্রী) –

মূলত মডেলিং ও রিয়েলিটি টিভিতে পার্ফর্মেন্স করে এই বিপুল পরিমাণ উপার্জন করেছে বার্কহেড। তার উপার্জিত মোট সম্পদের পরিমাণ ১ কোটি ৫৫ লাখ ৭৪ হাজার ডলার।

৯) ট্রু থম্পসন (খলি কার্দাশিয়ান-ট্রিস্টান থম্পসন দম্পতির কন্যা)-

মূলত বাবা-মা থেকে প্রাপ্ত অর্থেই সেরা ধনীর তালিকায় জায়গা করে নিয়েছে শিশুটি। তার মোট সম্পদের পরিমাণ ১ কোটি ৫৫ লাখ ৭৪ হাজার ডলার।

৮) ইভান মোয়ানা (ইউটিউবার) –

ইভান টিউব এইচডি নামের একটি ইউটিউব চ্যানেল আছে তার। সেখান থেকে বিভিন্ন খেলনা ও রেসিপি দেখিয়েই মূলত উপার্জন করে ইভান। তার মোট সম্পদের পরিমাণ ১ কোটি ৮০ লাখ ডলার।

৭) জো জো সিউয়া (গায়িকা, ইউটিউবার) –

অভিনয়, গান, নাচ ও ইউটিউব থেকে সে মূলত উপার্জন করে থাকে। তার মোট সম্পদের পরিমাণ ১ কোটি ৮০ লাখ ডলার।

৬) ভ্যালেন্টিনা পলোমা পিনাল্ট (সালমা হায়েক-ফ্রঁসোয়া অঁরি পিনো দম্পতির কন্যা) –

বিখ্যাত মেক্সিকান টিভি অভিনেত্রী সালমা হায়েক ও ফ্রঁসোয়া-অঁরি পিনো দম্পতির কন্যা পিনাল্ট। তার মোট সম্পদের পরিমাণ ১ কোটি ৮৬ লাখ ৮৯ হাজার ডলার। বাবা-মা থেকেই এই বিপুল সম্পদ সে পেয়েছে।

৫) রায়ান কাজী (ইউটিউবার) –

সাত বছরের শিশু রায়ান কাজীর নিজের উপার্জিত মোট সম্পদের পরিমাণ তিন কোটি ডলার। রায়ান যুক্তরাষ্ট্রে থাকে। ইউটিউবে তার সর্বাধিক জনপ্রিয় ভিডিওগুলিতে দেখা যায় সে তার উপহারের বাক্স খুলে বিভিন্ন খেলনা বের করে। সেই খেলনাগুলো পর্যালোচনা করে রিভিউ দেয় রায়ান। এভাবে ঘণ্টায় অন্তত দুই হাজার ডলার উপার্জন করছে এই শিশু।

৪) নর্থ, সেইন্ট, শিকাগো এবং পাসালাম ওয়েস্ট (কানইয়ে ওয়েস্ট-কিম কার্দাশিয়ান দম্পতির সন্তান) –

এরা সবাই মার্কিন টিভি অভিনেত্রী ও মডেল কিম কার্দাশিয়ান ও গায়ক কানইয়ে ওয়েস্টের সন্তান। তাদের মোট সম্পদের পরিমাণ ৬ কোটি ২৩ লাখ ১৬ হাজার ডলার।
৩) প্যাক্স, জাহারা, শিলোহ, নক্স এবং ভিভিয়েন (জোলি-পিট দম্পতির সন্তান) –

এরা সবাই বিখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জেলিনা ও অভিনেতা ব্রাড পিটের সন্তান। তাদের মোট সম্পদের পরিমাণ ৩৮ কোটি ৯৪ লাখ ৭৫ কোটি ডলার। এই বিপুল সম্পত্তি তারা বাবা-মা থেকে পেয়েছে।

২) ব্লু আইভি (স্যার ও রুমি কার্টারের কন্যা) –

তার সম্পদের পরিমাণ ৭৭ কোটি ৮৯ লাখ ৫০ হাজার ডলার।

১) মৌলাই হাসান (মরোক্কোর ক্রাউন প্রিন্স) –

আয়ের দিক থেকে সবার উপরে রয়েছে মরোক্কোর ক্রাউন প্রিন্স মৌলাই হাসান। তার সম্পদের পরিমাণ ১৫৫ কোটি ৭৮ লাখ ৯৯ হাজার ডলার। এই বিপুল পরিমাণ সম্পদ সে উত্তোরাধিকার সূত্রে পেয়েছে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!