স্কুল খুললে জামা জুতার জন্য ১ হাজার টাকা পাবে শিক্ষার্থীরা

স্কুল খুললে জামা জুতার জন্য ১ হাজার টাকা পাবে শিক্ষার্থীরা

দৈনিক শিক্ষাবার্তাঃ শিক্ষাপ্রতিষ্ঠান খুললে জামা জুতা কেনার জন্য ১ হাজার টাকা করে পাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অভিভাবকদের নগদ মোবাইল একাউন্টে এই টাকা পাঠানো হবে। আজ ৮ ফেব্রুয়ারী নগদের মাধ্যমে উপবৃত্তি কার্যক্রম উদ্ভোধন কালে প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন একথা জানান।

জাকির হোসেন বলেন, করোনা পরিস্থিতির কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের কিডস এলায়েন্স বাবদ ১ হাজার টাকা দেওয়ার কথা থাকলেও তা দেওয়া সম্ভব হয়নি। আমরা সব শিক্ষার্থীর যুক্ত করেছি। বিদ্যালয় খুললে নগদের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে টাকা পৌছে দেওয়া হবে
মন্ত্রী আরো বলেন, এখন থেকে নগদের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অর্থ প্রেরন করা হবে। আজ ৮ জেলার শিক্ষার্থীদের তিন মাসের উপবৃত্তির টাকা প্রদান করা হয়।পর্যায়ক্রমে সারাদেশে দেওয়া হবে।

মোবাইল একাউন্ট সহ ননএমপিও শিক্ষকদের তথ্য চেয়েছে সরকার
পিএসসির কেন্দ্রে হবে প্রাথমিক নিয়োগ পরিক্ষা
এক সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষকদের টিকা নেওয়ার নির্দেশ
সুখবরঃ শিক্ষাপ্রতিষ্ঠান খুললেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষা
স্কুল খুললে জামা জুতার জন্য ১ হাজার টাকা পাবে শিক্ষার্থীরা
মন্ত্রী বলেন তিনমাস ধরে প্রত্যেক শিক্ষার্থীকে ৪৫০ টাকা করে দেওয়া হবে। ৮ উপজেলায় ৩ কোটি ৬৪ লাখের বেশি অর্থ বিতরন করা হবে। নগদে উপবৃত্তি বিতরন কার্যক্রম নিয়ে মন্ত্রী বলেন শিউর ক্যাশে উপবৃত্তি দেওয়া হলেও সেখানে শিক্ষার্থীদের জাতীয় পরিচয় পত্র ও অভিভাবকদের জাতীয় পরিচয় পত্র না থাকায় অনেক সময় ঝামেলা হতো। পাশাপাশি নগদে আরো কম খরচে শিক্ষার্থীদের কাছে অর্থ পৌছানো যাবে।

শিক্ষা, ক্যারিয়ার ও চাকুরী সংক্রান্ত গুরুত্বপূর্ণ সংবাদ ও তথ্য আপডেট পেতে আমাদের অফিসিয়াল গ্রুপে জয়েন করুন → দৈনিক শিক্ষা বার্তা

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!