হুবহু মানুষের মত কথা বলে অবাক করল ছোট্ট শালিক

হুবহু মানুষের মত কথা বলে অবাক করল ছোট্ট শালিক

সোশ্যাল মিডিয়ায় পশুপাখিদের নিয়েও নানা রকম ভিডিও ভাইরাল হয় প্রায় প্রতিদিন। তারা আমাদের সমাজের একটি বড় অংশ।

পশু-পাখিকে খেলা শিখালে এবং সঠিকভাবে ট্রেনিং দিলে তার কার্যকলাপ সত্যিই দেখার মতো হয়। বিশেষ করে সার্কাসে বিভিন্ন ট্রেনিং দেওয়া,

পশুপাখিদের খেলা দেখে আমরা বারবার মুগ্ধ হয়ে যাই। এমনকি সিনেমায় ট্রেনিং দেয়া বিভিন্ন পশু পাখি অভিনয় করে দেখালে তা সত্যিই আমাদের মন ছুঁয়ে যায়।

তাদের প্রতিভা গুলি সত্যিই দেখার মতো। উপযুক্ত ট্রেনিং দিলে পশু পাখির খেলা গুলি দেখে সত্যিই চোখ জুড়িয়ে যায়। কথা বলা পশুপাখি আমাদের সকলেরই খুব প্রিয়। বিশেষ করে টিয়া পাখি এবং এক বিশেষ শ্রেণীর পাখি ম্যাকাও প্রায় হুবহু মানুষের মত কথা বলে চমকে দেয় সবাইকে।

প্রায় সময় পশু পাখিদের নিয়ে আমরা নানা রকম খেলা দেখাতে দেখি। এরমধ্যে কথা বলা পশু পাখিদের নিয়ে অনুষ্ঠান একটি বিশেষ আকর্ষণ। ট্রেনাররা অত্যন্ত সুন্দরভাবে ট্রেনিং দিয়ে এই সব পাখিদের কথা বলা শেখান। একটি শোতে দেখা গেছিল, এক মহিলা তার পোষা পাখি ম্যাকাওকে দিয়ে,

বিভিন্ন রকম আওয়াজ শুনিয়ে দর্শকদের মুগ্ধ করে দিচ্ছেন। পাখিটি কখনোবা ভেড়ার আওয়াজ, মুরগি, ঈগল, এমনকি কুকুর বিড়াল প্রভৃতির আওয়াজ শুনিয়ে দর্শকদের অবাক করে দিয়েছে। এ থেকেই বোঝা যায় তার ট্রেনার অত্যন্ত সুন্দরভাবে তাকে ট্রেনিং দিয়েছে। শুধু তাই নয়, ছোট্টবেলা থেকে যারা বিভিন্ন পশু পাখির নিজের বাড়িতে মানুষ করেন,

তারা তাদের কাছে সন্তানের মত হয়ে যায়। তারা তাদের নিজের সন্তানের মতো করেই কোলেপিঠে করে মানুষ করেন। একটি ভিডিওতে দেখা গেছিল, এক ভদ্রলোক গিটার বাজিয়ে গান করছেন, তার সাথে সঙ্গ দিচ্ছে তার পোষা পাখি। তাদের এই মিষ্টি ভিডিওটি প্রত্যেকে অত্যন্ত পছন্দ করেছিলেন।

শুধু বিদেশেই নয়, আমাদের দেশেও বাড়িতে অনেকে টিয়া পাখি পোষেন। তাদের নিয়েও অনেক ভিডিও ভাইরাল হতে দেখি আমরা। তাদের প্রতিভা মুগ্ধ করে দেয় আমাদের বারবার। তবে টিয়া পাখির মতো শালিক পাখি ও কিছুটা হলেও মানুষের মতো গলার আওয়াজ নকল করতে পারে।

কিছুদিন আগে ভাইরাল একটি ভিডিওটি দেখা গেছিল, একটি ছেলে তার পোষা শালিক পাখি থেকে কাঁধে বসিয়ে নানা রকম আওয়াজ করে দেখাচ্ছে তাকে। শালিক পাখি টি হূবহু মানুষের মতো করে কেশে দেখাচ্ছে, কখনোবা জিজ্ঞেস করছে “ভাত খাইছো”, আর কখনো বা পুরো মানুষের মতো তার নাম বলছে সবাইকে। শালিখ পাখিটির এই প্রতিভা মুগ্ধ করে দিয়েছিল সকলকে। মিষ্টি ভিডিওটি সকলের মন কেড়ে নিয়েছিল। সম্প্রতি ভাইরাল আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে,

খাঁচার মধ্যে রয়েছে একটি শালিক পাখি। শালিক পাখি কি তার মালিক মুখে যেরকম আওয়াজ করছে, হুবহু সে সেই রকম আওয়াজ করে চমকে দিয়েছে আমাদের। কার গলা শুনে বোঝাই যাবে না যে সে একটি মানুষ নয় পাখি। কখনোবা সে শিস দিচ্ছে মানুষের মত করে, কখনো বা মানুষের মতো করে আওয়াজ করছে মুখে।

কখনো বা হাঁসের মতো ডাকছে, সব মিলিয়ে তার প্রতিভা সত্যিই দেখার মতো। এমনকি মালিক যখন বললেন পপিকে ডাকতে সে হব তার মালিকের মত করে “পপি পপি” করে ডাকতে আরম্ভ করে, যা দেখে চমকে গেছেন দর্শক। শালিক পাখির গলায় এত পরিষ্কার আওয়াজ এর আগে কখনোই শোনা যায়নি। ভিডিওটিতে শালিক পাখিটি মুগ্ধ করে দিয়েছে দর্শককে। ভিডিওটি পোস্ট করা হয়েছে ভিলেজ বয় আমির নামে একটি অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় হয়ে গেছে ভাইরাল। হাজার হাজার মানুষ ভিডিওটি লাইক করেছে। শালিক পাখির হুবহু মানুষের মত কথা সকলের মন জয় করে নিয়েছে।

কমেন্ট বক্সে সবাই প্রশংসা করেছেন পাখিটির। ভিডিওটি দেখে সবাই অত্যন্ত খুশি হয়েছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই সব ভিডিওগুলি দেখে আমাদের মন অত্যন্ত ভালো হয়ে যায়। এগুলো ছাড়াও অনেক শিক্ষামূলক ভিডিও থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। সোশ্যাল মিডিয়ার জন্যই সবকিছু সম্ভব হয়েছে।

সোশ্যাল মিডিয়াকে ধন্যবাদ জানাই। সোশ্যাল মিডিয়ার সাহায্যে এই ভাবেই পৃথিবীর বিভিন্ন রকম কার্যকলাপ বিশেষ করে পশুপাখি দিয়ে নানা রকম, শেয়াল আমরা ধরতে পেরেছি ক্যামেরাতে, এবং তা ছড়িয়ে দিতে পেরেছি সারা পৃথিবীতে। সোশ্যাল মিডিয়া না থাকলে এই সমস্ত কার্যকলাপ

দেখুন তুমুল ভাইরাল ভিডিও

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!