সোশ্যাল মিডিয়া কেঁ’পে উঠল শিশুর নানা ধরনের ঘুমের অ’ঙ্গ’ভ’ঙ্গি দেখে

সোশ্যাল মিডিয়া কেঁ’পে উঠল শিশুর নানা ধরনের ঘুমের অ’ঙ্গ’ভ’ঙ্গি দেখে

প্রত্যেকটি প্রাপ্তবয়স্ক মানুষের 7 থেকে 8 ঘন্টা ঘুমানো প্রয়োজন। ঘুম ঠিক না হলে মানুষের শরীরের উপর সেটা ভীষণভাবে প্রভাব ফেলে। হতাশা ,

চিন্তা ,মানসিক অবসাদ ইত্যাদি নেমে আসে মানুষের মনে -পর্যাপ্ত পরিমাণ ঘুম না হওয়ার কারণেই। ঘুম ঠিকমতো না হলে মানুষ খিটখিটে মেজাজের হয়ে যায়।

একজন মানুষের জীবনে মানসিক ও শারীরিক সুস্থতার জন্য ঘুম একান্তই প্রয়োজন।ঘুম যদি মানুষের ঠিকঠাকমতো হয় তাহলে টেনশন ডিপ্রেশন ইত্যাদি জিনিস গুলো অনেক ক্ষেত্রে কমে যায়। ঘুম ঠিকঠাক মতো হলে খাবার ভালোমতো হজম হয়। আর যদি ঘুম ঠিকমতো না হয় তাহলে খাবার

হজম জনিত নানারকম গন্ডগোল দেখা দেয়। যারা অত্যন্ত পরিমাণের শারীরিক পরিশ্রম করেন এবং যাদের অত্যাধিক পরিমাণে মানসিক চাপ তাদের প্রতিদিন একটা নির্দিষ্ট পরিমাণ ঘুমের ভীষণ দরকার তাহলে তাদের দৈনন্দিন কাজ ক্ষতিগ্রস্ত হয়।

এখন ঘুম মানুষের জীবনে ভীষণ রকম প্রয়োজন সেটা তো বোঝা গেল কিন্তু এক ধরনের মানুষ আছেন যারা প্রয়োজনের বাইরে গিয়ে ঘুমান। এই ধরণের মানুষরা যখনই ঘুম আসে তখনই ঘুমিয়ে পড়ে বা বিছানা দেখলেই এদের ঘুম পায়।

ভাবছেন তো এত কথা কেন বলছি আসলে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি শিশু নানা ভঙ্গিতে ঘুমিয়ে আছে। ঝড়ের গতিতে এই ভিডিওটি ভাইরাল হয়েছে। এখনো যদি দেখে না থাকেন তাহলে এক ঝলক দেখেই নিন ভিডিওটি।

পোস্ট কৃতজ্ঞতা – পশ্চিমবঙ্গ ২৪/৭

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!