ইচ্ছে থাকলে কিনা হয়,তাইতো বনের ভিতরে এক তরুণী গাছের সাথে আশ্চর্যজনক তাঁবু টাঙিয়ে বিছানা তৈরি অনলাইনে তুমুল ভাইরাল ভিডিও

ইচ্ছে থাকলে কিনা হয়,তাইতো বনের ভিতরে এক তরুণী গাছের সাথে আশ্চর্যজনক তাঁবু টাঙিয়ে বিছানা তৈরি অনলাইনে তুমুল ভাইরাল ভিডিও

গাছ বেড়ে উঠতে পারে এমন সব এলাকায় বন পাওয়া যায়। গাছের বেড়ে ওঠা সম্ভব এমন উচ্চতা পর্যন্ত (ট্রি লাইন) গাছ জন্মায়। তবে এর ব্যতিক্রমও আছে কয়েকটি ক্ষেত্রে।

যেমন যেখানে প্রাকৃতিক কোনো কারণে বার বার আগুন লাগার ঘটনা ঘটেছে বা অন্যান্য ঝঞ্ঝা খুব বেশি অথবা মানুষেরই কোনো কাজের ফলে পরিবেশে ব্যাপক পরিবর্তন এসেছে, এমন এলাকায় বনাঞ্চল দেখা যায় না।

নিরক্ষীয় অঞ্চলের ১০° উত্তর এবং দক্ষিণ অক্ষাংশ এলাকার অধিকাংশ হচ্ছে ক্রান্তীয় বৃষ্টিঅরণ্য প্রভাবিত এলাকা। আবার ৫৩°উত্তর এবং ৬৭°উত্তর দ্রাঘিমাংশের মধ্যে রয়েছে উত্তরের বন।

বহু প্রাণী এবং বিভিন্ন প্রজাতির গাছের বাসস্থান হলো বন। অন্যান্য উদ্ভিদজগতের তুলনায় এই এলাকার ইউনিট প্রতি জৈববস্তু বা বায়োমাস অনেক বেশি থাকে। মাটির নিচে শিকড় পদ্ধতিতে এবং গাছের আংশিকভাবে পচে যাওয়া বর্জ্য বস্তু থেকেই বেশিরভাগ সময়ে এই জৈববস্তু তৈরি হয়।

বনের মধ্যে কাঠের যে যৌগ আছে তার মধ্যে লিগণিন থাকে। সেলুলোজ বা কার্বোহাইড্রেটের মতো জৈবপদার্থের তুলনায় এতে পচন ধরে অপেক্ষাকৃত ধীরে। বনের সঙ্গে বনভূমির পার্থক্য করা হয় তার গাছগাছালির চাঁদোয়া কতোটা দূর পর্যন্ত বিস্তৃত হয়েছে তার উপর ভিত্তি করে। বনে অনেক সময় বিভিন্ন গাছের শাখা এবং তার পত্রসমষ্টি মিশে যায় একে অপরের সঙ্গে। যদিও বন হিসেবে যেটা উল্লেখ করা হচ্ছে তার এলাকার মাপে ফারাক থাকতে পারে।

বনভূমিতে আবার বড় বড় গাছ থাকা এলাকায় একটানা অনেকটা খোলা চাঁদোয়া পাওয়া যায়, একেকটি গাছের মধ্যে জায়গাও অনেক ছড়িয়ে থাকে। যার ফলে তার মধ্যে দিয়ে মাটিতে অনেক বেশি সূর্যের আলো এসে পৌঁছতে পারে।

বড় তাঁবুতে ফুঁয়োফুঁয়োর রঙিন সিলিংয়ের নীচে, আপনি কার্ডের খেলা শেষে গেম খেলার সাথে খুব সকাল অবধি নিজের এবং বন্ধুদের সাথে বিভিন্ন ধরণের মিষ্টি খেতে পারেন, বিনোদন এবং চিত্তবিনোদন করতে পারেন।

একজন শীর্ষস্থানীয় গায়কের সাথে একটি মিউজিকাল ব্যান্ড শাস্ত্রীয় আরব সংগীতের অংশবিশেষ পরিবেশন করতে পারে। … সেবকরা উনবিংশ বা অষ্টাদশ শতাব্দীর পোশাকের সাথে “তারবুশ” নামে পরিচিত লাল সিলিন্ডার আকৃতির টুপি পরিধান করে থাকে। তারা আপনাকে খুব জনপ্রিয় আরগিলাহ বা হুক্কা ছাড়াও, ছোট স্ন্যাকসের প্রচুর মিশ্রিত বস্তু পরিবেশন করবে।

সম্প্রীতি দেখা যাই যে বনের ভিতরে এক তরুণী গাছের সাথে আশ্চর্যজনক তাঁবু টাঙিয়ে বিছানা তৈরি করল,নেটদুনিয়ায় তুমুল ভাইরাল তরুণীর বিছানা করার ভিডিও।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!