বিয়ের আসরে ‘কবুল’ শুনে অবাক কাণ্ড করেন ”কনে”!

বিয়ের আসরে ‘কবুল’ শুনে অবাক কাণ্ড করেন ”কনে”!

বিয়ে সম্পন্ন হওয়ার জন্য কবুল বলা জরুরি। কেননা ছেলে-মেয়ের প্রস্তাব এবং গ্রহণের মাধ্যমেই বিয়ে সম্পন্ন হয়। আর তাই বিয়ের সময় প্রতিটি ছেলে-মেয়ে কবুল বলে। তবে কখনো কি শুনেছেন ছেলে কবুল বললে মেয়ে খুশিতে চিৎকার করে বরকে জড়িয়ে ধরে? কি শুনে অবাক হলেন? অবাক হওয়ারই কথা। তেমনটাই দেখা গেছে একটি ভিডিওতে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় বিয়ের পোশাকে বসে রয়েছেন বর-কনে। আর বর- কনের চারপাশে বহু অতিথি। বর-কনের সামনে বসে রয়েছেন কাজি। কাজি বসে বিয়ে পরাচ্ছেন। বিয়েতে সম্মতি রয়েছে কি না, বরকে সেই প্রশ্ন করেন কাজি। কাজি প্রশ্নের সঙ্গে সঙ্গে উত্তর দেয় বর।

বর বলে ‘কবুল’। শব্দটি কানে পৌঁছনোমাত্রই লাজুক কনের রূপ বদল। হেসে ফেলেন কনে। সকলকে অবাক করে লাফিয়ে ওঠেন তিনি। তবে এখানেই শেষ নয়। এরপর বরের গাল টিপে ধরেন। সকলের সামনে চুম্বনে ভরিয়ে দেন বরকে।

মনের মতো মানুষ পেয়ে তরুণী যে কতটা খুশি তা তার বলে বুঝানো যাবে না। তবে বাড়ির বয়োজ্যেষ্ঠ আত্মীয় তা মোটেও ভালো চোখে দেখেননি। তাই তাকে বারণ করেন। ততক্ষণে অবশ্য হুঁশ ফেরে তরুণীর।

উচ্ছ্বাস প্রকাশ যে বেশিই করে ফেলেছেন তা বুঝতে পেরে চুপ করে বসে পড়েন কনে। এরপর বাকি বিয়ের কাজ শেষ করে মোনাজাতের মাধ্যমে শেষ হয়। তবে এই ভিডিওটি কোনো দেশের তা জানা যায়নি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!