মাত্র ৩ মিনিটে নারকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরী ট্রিক্স ,গরম জলে ভাপ দিয়ে নারকেলের খোসা ছাড়ান !ভিডিওটি না দেখলে আপনি মিস করবেন

মাত্র ৩ মিনিটে নারকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরী ট্রিক্স ,গরম জলে ভাপ দিয়ে নারকেলের খোসা ছাড়ান !ভিডিওটি না দেখলে আপনি মিস করবেন

নারিকেল, নারকোল, নারকেল বা ডাব বৈজ্ঞানিক নাম: Cocos nucifera) পাম গাছের পরিবারের (আরেকেসি) সদস্য ও “”কোকোস”” গণের একমাত্র জীবিত প্রজাতি।এরা এই গণের একমাত্র জীবিত প্রজাতি। “নারকেল” শব্দটি পুরো নারকেল, বীজ বা ফলকে বোঝায়,

যা উদ্ভিদগতভাবে বাদাম নয়, বরং শাঁসালো ফল। “কোকোনাট” নামটি (প্রাচীনরূপে কোকোয়ানাট) এসেছে পুরানো পর্তুগিজ শব্দ কোকো থেকে, যার অর্থ “মাথা” বা “খুলি”।

নারকেল শেলের উপর খাঁজকাটা ৩ টি চিহ্ন রয়েছে যা মুখের বৈশিষ্ট্যগুলির সাথে সাদৃশ্যপূর্ণ,ফলে এটির এরূপ নামকরন।

এদের উপকূলীয় গ্রীষ্মমণ্ডলীয় অঞ্চলের সর্বত্র পাওয়া যায় এবং এটি গ্রীষ্মমণ্ডলীয় বিশ্বের সংস্কৃতির সাথে জড়িয়ে আছে।

এটা বিশ্বের একটি অন্যতম দরকারি গাছ এবং এটিকে প্রায়ই “জীবনের গাছ” হিসাবে উল্লেখ করা হয়। এটি মানুষ খাদ্য, জ্বালানী, প্রসাধনী, ভেষজ ঔষধ সরবরাহ, দালান নির্মান সামগ্রী হিসেবে ব্যবহার করে এবং এর রয়েছে আরও নানাবিধ ব্যবহার। এর পরিণত বীজের ভিতরের মাংস, পাশাপাশি এটি থেকে উত্তোলিত নারকেল দুধ ; গ্রীষ্মমন্ডলীয় ও উপগ্রীষ্মমন্ডলীয় অঞ্চলের বহু লোকের ডায়েটের নিয়মিত অংশ।

নারকেল অন্যান্য ফল থেকে আলাদা কারণ তাদের এন্ডোস্পার্মে প্রচুর পরিমাণে স্বচ্ছ তরল থাকে যার নাম নারকেল জল বা নারকেল রস বা নারকেলের দুধ। পরিপক্ব নারকেল ভোজ্য হিসাবে ব্যবহার করা যেতে পারে ।

এর বীজের ভিতরের মাংস ও দুধ থেকে প্রক্রিয়াজাতকৃত তেল ; শক্ত খোল থেকে কয়লা, এবং ছোবড়া থেকে কোকোপিট তৈরি হয়। এর শক্ত বহিরাবরন,ছোবড়া এবং লম্বা পাতা বিভিন্ন জিনিস ও সাজসজ্জা তৈরির উপকরণ হিসেবে ব্যবহৃত হয় । এর থেকে প্রাপ্ত তেল এবং দুধ সাধারণত রান্নায় ব্যবহৃত হয় – বিশেষ করে কোনোকিছু ভাজায় ; পাশাপাশি সাবান এবং প্রসাধনীও তৈরি হয়।

গরম জলে ভাপ দিয়ে ছুরি বটির জামেলা ছাড়াই নারিকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরি পদ্ধতি, ভিডিও সহ পুরো নিয়ম। নারিকেল আমরা কে না চিনি। নারিকেল আমাদের নিত্যদিনের খুবই পরিচিত একটি জিনিস।

সাধারণত আমরা ছুরি-কাঁচি ব্যবহার করে নারিকেলের খোসা ছাড়াই অনেক ভিডিওতে আবার দেখা গিয়েছে গরম জলের ভাপ দিয়ে নারিকেলের খোসা ছাড়ানো যায়। কিন্তু ইউটিউব এর এই ভিডিওটি দেখানো হয়েছে যে পদ্ধতিতে অবলম্বন করা হয়েছে তা সত্যিই অসাধারণ। এখানে গরম জলের ভাব কিংবা ছুরি-কাঁচির ব্যবহার ছাড়াই খুবই সহজে নারিকেলের খোসা ছাড়িয়ে নেওয়ার পদ্ধতি দেখানো হয়েছে।

আপনিও চাইলে খুব সহজে নারিকেলের খোসা ছাড়াতে পারে পদ্ধতি অবলম্বন করে। এর জন্য আপনাকে যা করতে হবে প্রথমে একটি নারীকে বাজার থেকে কিনে আনতে হবে এবং সেই নারিকেল টি 12 ঘন্টার জন্য রেখে দিতে হবে ডিপফ্রিজে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!