যে ভাবে মাত্র দুটি অভ্যাস পরিবর্তন করে ও দুটি সহজ ঘরোয়া কাজ করেই তরুণী কমালেন ৮০ কেজি ওজন

যে ভাবে মাত্র দুটি অভ্যাস পরিবর্তন করে ও দুটি সহজ ঘরোয়া কাজ করেই তরুণী কমালেন ৮০ কেজি ওজন

কথাতে আছে স্বাস্থ্যই সম্পদ। কিন্তু এই সম্পদ সঠিকভাবে রাখার দায়িত্ব আমাদের । অর্থাৎ শরীর যাতে সুস্থ স্বাভাবিক এবং সবল থাকে সে বিষয়ে লক্ষ্য রাখার দায়িত্ব আমাদের ।

তার পাশাপাশি বিভিন্ন বাইরের খাবার দাবার থেকে বিরত থাকা উচিত। আজকালকার যুগে ছেলেমেয়েরা নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে যোগ দিচ্ছে জিমে ।

সেখানে দিচ্ছে মাসে মাসে কাড়িকাড়ি টাকা । অথচ সেই সমস্ত জিনিস আপনি বাড়িতে করতে পারবেন বিনামূল্যে । তাহলে যদি বিনামূল্যে বাড়িতে বসে করতে পারেন

সেই সমস্ত জিনিস তাহলে অতিরিক্ত টাকা দিতে যাবেন কেন ম আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরব কিভাবে মাত্র একমাসে মেদ ঝরিয়ে ফেলতে পারেন আপনি ।

এক ভিডিওর মাধ্যমে দেখানো হয়েছে যে মাত্র একমাসে কিভাবে শরীরের অতিরিক্ত মেদ কমিয়ে আনা যায় । প্রথমত আপনাদেরকে বলে রাখা ভালো যে হয়তো প্রথমদিকে বিফলতা আসবে । কিন্তু হাল ছাড়লে চলবে না । চেষ্টা করে যেতে হবে আপনাদেরকে।

একটি উদ্যোগই পাল্টে দিতে পারে পুরো জীবন! বিশ্বাস করুন আর নাই করুন, ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে ২১ বছর বয়সী জেসিকা বেনিকেজে’র জীবনে। ১৪৫ কেজি ওজনের জেসিকা মাত্র দুটি অভ্যাস পরিবর্তন করে নিজে’র ওজন কমিয়েছেন ৮০ কেজি।

একটি জনপ্রিয় ম্যাগাজিনে তিনি সাক্ষাৎকারে বলেন যে মূলত দুটি উপায়ে গ্রহণ করে তিনি কমিয়ে ফেলেছেন তার ৮০ কিলো ওজন এবং এই দুটি উপায়ে বিস্তারিত ভাবে তিনি এই ম্যাগাজিনে ব্যাখ্যা করেছেন।

প্রথমত তিনি জানান যে তার প্রিয় খাবার ছিল ফাস্টফুড । পাস্তা চাইনিজ এ ধরনের খাবার গুলো তার অত্যন্ত প্রিয় ছিল । কিন্তু শরীরের গঠন আনার জন্য সেগুলো কি পরিবর্তন করতে হয়েছে । অর্থাৎ তিনি কষ্ট হলেও নিজের খাদ্যাভাসের পরিবর্তন এনেছে এবং এই পরিবর্তনের ফলে ধীরে ধীরে তার ওজন অনেক অংশে কমতে শুরু করেছে ।

তবে শুধুমাত্র এই উপায়ে যে তিনি অবলম্বন করেছেন এমনটা কিন্তু নয় । তার পাশাপাশি নিয়মিত ইউটিউব থেকে যোগব্যায়াম দেখে এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে এখন তিনি ৬৫ কিলো ওজনের অধিকারী অর্থাৎ বিপুল পরিমাণে ৮০ কিলো ওজন কমিয়ে ফেলেছেন মাত্র এই দুটি উপায় অবলম্বন করে । কাজেই আপনি যদি আপনার শরীরের ওজন কমাতে চান তাহলে উপরের দুটি উপায়ে চেষ্টা করে একবার দেখতে পারেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!