চাকরির আশায় ছেলেকে `জমের` হাতে তুলে দিয়েছিলেন বাবা!

চাকরির আশায় ছেলেকে `জমের` হাতে তুলে দিয়েছিলেন বাবা!

জয়পুরহাটের পাঁচবিবি উপজে’লার সীমান্তবর্তী ধ’রঞ্জি ইউনিয়নের নন্দইল গ্রামের সাগর ইসলাম (২৫) প্রতারকদের ফাঁদে প’ড়ে প্র’তির’ক্ষা মন্ত্রণালয়ের অফিস সহায়ক পদে চাকরিতে যোগ দেওয়ার ঢাকায় গিয়ে লা’শ হয়েছেন।

শুক্রবার (২ এপ্রিল) পাঁচবিবি থা’না পু’লিশের মাধ্যমে মৃ’ত সাগর ইসলামের বাবা আব্দুর রশিদ জানতে পারেন তার ছেলেকে নারায়ণগঞ্জ জে’লার সোনারগাও থা’না পু’লিশ বেওয়ারিশ লা’শ হিসাবে দা’ফন করেছে।

এমন খবর শুনে পাগল প্রায় বাবা আব্দুর রশিদ এবং মা আলেয়া বেগম। পরিবার সূত্রে জা’না যায়, পাঁচবিবি উপজে’লার উচনা গ্রামের ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রউফের মাধ্যমে একই উপজে’লার হরেন্দা গ্রামের গোলাম রসুল মাস্টার,

আব্দুল আলিম এবং জয়পুরহাট পৌর শহরের রবির স’ঙ্গে পরিচয় হয় আব্দুর রশিদের। এই পরিচয়ের সূত্র ধ’রে আব্দুর রশিদের ছেলে সাগরকে প্র’তির’ক্ষা মন্ত্রণালয়ে চাকরি দিবে মর্মে ৯ লাখ টাকা চুক্তি করে তারা। চুক্তি অনুযায়ী ছেলের চাকরির আশায় আব্দুর রশিদ তাদের সাত লাখ টাকা দেন। বাকী দুই লাখ নিয়োগপত্র পাওয়ার পর দেবেন বলে জা’নান।

প্রতারক চক্রের সদস্যরা ফোনে রশিদকে জা’নান, তার ছেলের নিয়োগপত্র হয়েছে। বাকি টাকা নিয়ে ঢাকায় আসতে বলেন তারা। তাদের কথায় গত ২৩ মা’র্চ রশিদ ছেলেকে নিয়ে ঢাকায় যান।

পরদিন ঢাকার কালফি নামকস্থানে রশিদের হাতে প্র’তির’ক্ষা গোয়েন্দা মহাঅধিদপ্তরসহ অ’ঙ্গ বা’হিনী সংস্থা সমূহের সাংগাঠনিক কাঠামোভূক্ত একটি ভুয়া নিয়োগপত্র প্রদান করেন প্রতারকরা। ছেলের নিয়োগপত্র হাতে পেয়ে চুক্তির বাকি টাকা প্রদান করেন বাড়ি ফেরেন তিনি।

এদিকে গত ২৫ মা’র্চ নারায়ণগঞ্জে’র সোনাগাঁও থা’না পু’লিশ বৈদ্যরবাজার-বারদী সড়কের খংশারদীর ব্রিজে’র নিচ থেকে অজ্ঞাতনামা লা’শ হিসাবে সাগরকে উ’দ্ধার ও লা’শের ম’য়নাতদ’ন্ত পূর্বক দা’ফন করে।

এ সময় পু’লিশ বাদী হয়ে সোনাগাঁও থা’নায় একটি হ’ত্যা মা’মলা দা’য়ের করেন। পরে লা’শের স’ঙ্গে থাকা মোবাইল সিমের এনআইডি নম্বর সূত্রে সোনারগাঁও থা’না পু’লিশ নি’হতের পরিচয় সনাক্ত করেন এবং পাঁচবিবি থা’নায় জা’নান।

সোনাগাঁও থা’নার ভারপ্রাপ্ত পু’লিশ ক’র্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জা’নান, ২৫ তারিখ সকাল সাড়ে ৭টায় স্থা’নীয় লোকদের খবরের ভিত্তিতে ওই যুবকের লা’শটি উ’দ্ধার করা হয়।পাঁচবিবি থা’নার ভারপ্রাপ্ত পু’লিশ ক’র্মকর্তা (ওসি) পলা’শ চন্দ্র দেব বলেন, প্র’তির’ক্ষা মন্ত্রণালয়ে চাকরিতে যোগদানের উদ্দেশ্যে গিয়েছিল বলে শুনেছি। পরে নারায়ণগঞ্জে তার লা’শটি অজ্ঞাতনামা হিসাবে উ’দ্ধার করে সোনারগাঁও থা’না পু’লিশ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!